অনুশীলন ম্যাচে বাংলাদেশকে ১৮৩ রানের লক্ষ্য দিলো ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াইয়ে নামার আগে শনিবার নিউইয়র্কের নাসাউ স্টেডিয়ামে শেষবারের মতো নিজেদের ঝালাই করে নিলো বাংলাদেশ ও ভারত। দুই দলের অনুশীলন ম্যাচে টস হেরে ফিল্ডিং পায় বাংলাদেশ দল। আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে ভারত।

 খেলা শুরুর দ্বিতীয় ওভারেই ভারতীয় শিবিরে আঘাত হানেন পেসার শরিফুল ইসলাম। তার বোলিংয়ে দলীয় ১১ রানে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়া হন ওপেনার সঞ্জু স্যামসন। তিনি ৬ বলে করেন ১ রান।

তিন নম্বরে নেমে অধিনায়ক রোহিত শর্মাকে সঙ্গ দেন রিশভ পন্থ। কাপ্তান বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। মাহমুদ উল্লাহর স্পিনে সজোরে মারতে গিয়ে বাউন্ডারিতে রিশাদকে ক্যাচ দিয়ে বিদায় নেন রোহিত। যাবার আগে ১৯ বলে ২৩ রান জমা রেখে গেছেন দলের ভাণ্ডারে।

চতুর্থ উইকেটে নেমে পন্থের সঙ্গে রান তুলতে থাকেন সূর্যকুমার যাদব। এর পর ৩২ বলে হাফসেঞ্চুরি করেন পন্থ। দলীয়  ১০৩ রানে রিটায়ার্ট আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। যাওয়ার আগে চার ছক্কা ও ৪টি চারের মারে ৫৩ রান করেন পন্থ। পঞ্চম উইকেট খেলতে নামেন শিভাম ডুবে। মেহেদি হাসানের বলে উড়িয়ে মারতে গিয়ে লং অনে রিয়াদের তালুবন্দি হন তিনি। ১৬ বলে করেন ১৪ রান।

এরপর ১৮ বলে ৩৩ রান করে তানভির ইসলামের শিকার হন সুর্যকুমার। শেষের দিকে হার্দিক পান্ডিয়া ২৩ বলে অপরাজিত ৪০ রান এবং রবীন্দ্র জাদেজা ৪ রানে ভর করে বড় পুঁজি পায় রোহিত শর্মার দল।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news