শরিফুলের বাঁ হাতে ৬ সেলাই, অনিশ্চিত বিশ্বকাপের প্রথম ম্যাচ

 টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষে ৬০ রানে হেরেছে বাংলাদেশ। সেটি ছাপিয়ে টাইগার শিবিরে বড় আঘাত এনেছে দলের নির্ভরযোগ্য পেসার শরিফুল ইসলামের ইনজুরি। চোটের কারণে বাঁ হাতের মধ্যমা ও তর্জনীর মধ্যবর্তী স্থানে ছয়টি সেলাই লেগেছে শরিফুলের।

রোববার (২ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী।

এখন শরিফুলের সেরে উঠতে ঠিক কতদিন লাগতে পারে সে বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি বিসিবি। তবে বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানান, দুই দিন পরে শরিফুলের হাতের সেলাই ও ড্রেসিং পাল্টানোর জন্য হ্যান্ড সার্জনের কাছে নেওয়া হবে। তখনই জানা যাবে ঠিক কতদিন পরে সম্পূর্ণ সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবেন এই পেসার। -যমুনা

তবে শরিফুলকে ফেরাতে এবং বিশ্বকাপে তার গুরুত্বের বিষয়টি বিবেচনা করে বিসিবি সর্বোচ্চ চেষ্টা করছে বলেও জানান এই চিকিৎসক।

এদিকে ক্রিকবাজের প্রতিবেদনে বলা হয়েছে, সুস্থ হয়ে উঠতে অন্তত এক সপ্তাহ সময় লাগতে পারে শরিফুলের। ফলে আগামী ৮ জুন ডালাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে শরিফুলের খেলা অনেকটাই অনিশ্চিত।

চোট পাওয়ার ম্যাচে ভারতের বিপক্ষে দারুণ বোলিং করেছিলেন শরিফুল। ৩ ওভার ৫ বলে ২৬ রান দিয়ে তুলে নিয়েছিলেন এক উইকেট। কিন্তু নিজের ও দলের শেষ ওভারে হার্দিক পান্ডিয়ার শট ঠেকাতে গিয়ে হাতের তালুতে চোট পান শরিফুল।

শরিফুল সুস্থ না হয়ে উঠলে বেশ বিপদেই পড়ে যেতে পারে বাংলাদেশ। এখনও চোট কাটিয়ে সম্পূর্নরূপে ফেরা হয়নি আরেক পেসার তাসকিন আহমেদেরও। তার বিকল্প হিসেবে ট্রাভেলিং রিজার্ভ হয়ে দলের সঙ্গে আছেন হাসান মাহমুদ। কিন্তু এখন লম্বা সময়ের জন্য শরিফুল ইনজুরিতে পড়লে ভাবনা বাড়বে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news