বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের টিকিটের দাম সাড়ে ৮ লাখ টাকা

টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়ানোর কিছু দিন আগে ভারতীয় ক্রিকেট সংগঠক ললিত মোদি অভিযোগ করেছিলেন ভারত ও পাকিস্তান ম্যাচের টিকিটের দাম নিয়ে। এই ম্যাচ দেখার জন্য দর্শকদের উৎসাহ অনেক। স্বাগতিক যুক্তরাষ্ট্রে এই দুই দেশের অসংখ্য মানুষ রয়েছেন, যারা খেলা দেখার জন্য টিকিট খুঁজছেন। কিন্তু একটি টিকিটের দাম প্রায় সাড়ে ৮ লাখ টাকা।

আগামী ৯ জুন নিউ ইয়র্কে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। নাসাউ কাউন্টির মাঠে ৩৪ হাজার দর্শক খেলা দেখতে পারবেন। যত দিন যাচ্ছে ততই টিকিটের দাম বাড়ছে। আইসিসির ওয়েবসাইটে সব ম্যাচের জন্য ছয় ধরনের টিকিট থাকে। কিন্তু এই ম্যাচের জন্য রয়েছে তিন ধরনের টিকিট।

সবচেয়ে বেশি যে টিকিটের দাম, সেটির দাম ১০ হাজার ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৮ লাখ ৩৪ হাজার ৩২৩ টাকা। তার পরের টিকিটের দাম ২৭৫০ ডলার (২ লাখ ২৯ হাজার ৪১৩ টাকা)। তার পরেরটা ২৫০০ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৮ হাজার ৫৮৫ টাকা।

আইপিএলের প্রাক্তন কর্তা ললিত টিকিটের দাম নিয়ে অভিযোগ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছিলেন, অবাক হয়ে গিয়েছি আইসিসি ভারত ও পাকিস্তান ম্যাচের টিকিট বিক্রি করছে ২০ হাজার ডলারে (প্রায় ১৭ লক্ষ টাকা)। ক্রিকেটের প্রসারের জন্য, সমর্থকদের আনন্দ দেওয়ার জন্য এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হচ্ছে আমেরিকায়। টিকিট বিক্রি করে লাভ করার জন্য। প্রতিযোগিতা করা হচ্ছে না।

আমেরিকার এক সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ভারত ও পাকিস্তান ম্যাচের টিকিট দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে। কিছু কিছু টিকিটের দাম এক কোটি টাকা। সেই খবর প্রকাশ্যে আসার পরেই ললিতের এই বক্তব্য জানা যায়।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news