বাংলাদেশ দলে ধারাবাহিকতার যথেষ্ট অভাব: যুবরাজ সিং

প্রথমবারের মতো ২০ দলের অংশগ্রহণে শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের আয়োজনে এবারের টুর্নামেন্টে কোনো দল কেমন ফেবারিট, সেই আলোচনা আরও আগে থেকেই চলছে। সেদিক থেকে হয়তো বাংলাদেশকে নিয়ে খুব বেশি আশা দেখার সুযোগ কম। তাদের সাম্প্রতিক পারফরম্যান্সই যে আশা জাগানিয়া নয়। সুপার এইটে খেলার লক্ষ্য নিয়ে বিশ্বকাপে যাওয়া টাইগারদের নিয়ে কথা বলেছেন সাবেক ক্রিকেটার যুবরাজ সিং।

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে সাবেক এই ভারতীয় অলরাউন্ডার আইসিসির শুভেচ্ছাদূত হয়েছেন। বিভিন্ন দলের বিষয়ে মন্তব্য করার একপর্যায়ে তিনি বাংলাদেশের সম্ভাবনা নিয়েও কথা বলেন। সেখানেই যুবরাজ জানান, টাইগারদের সামর্থ্য থাকলেও, ধারাবাহিকতার যথেষ্ট অভাব রয়েছে। এমনকি বাংলাদেশকে ‘বিপজ্জনক’ উল্লেখ করে অতীতে ‘অঘটন’ ঘটানোর কথাও স্মরণ করিয়ে দেন সাবেক এই তারকা।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে যুবরাজ বলেন, বাংলাদেশের সম্ভাবনা আছে। তারা খুবই বিপজ্জনক দল। আগেও বেশ কিছু অঘটন ঘটিয়েছে তারা। তবে বিশ্বকাপ জিততে হলে আপনাকে ধারাবাহিকভাবে পারফর্ম করতে হবে। যা বাংলাদেশ করতে পারছে বলে আমি দেখিনি। আমার মনে হয় তাদের সেই সামর্থ্য আছে। আপনাদের অপেক্ষা (কী ঘটে দেখার জন্য) করতে হবে এবং দেখতে হবে।   সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news