রাতে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ ও পাপুয়া নিউগিনি মুখোমুখি

শুরু হয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দামামা। রোববার (২ জুন) সকালে কানাডা ও স্বাগতিক আমেরিকার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠেছে এই টুর্নামেন্টের নবম আসরের। যেখানে কানাডার দেওয়া ১৯৫ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ৭ উইকেট ও ১৪ বল হাতেই জয় পায় স্বাগতিকরা।

দিনের দ্বিতীয় ম্যাচে দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে পাপুয়া নিউগিনি। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টা) গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

টি-টোয়েন্টি ক্রিকেটের রাজা বলা হয় ক্যারিবিয়ানদের। ২০১২ ও ২০১৬ বিশ্বকাপে শিরোপা ঘরে তুলে তারা প্রমাণ দিয়েছে। বিশ্বের নানা প্রান্তে ফ্র্যাঞ্চাইজি লিগ মাতিয়ে বেড়ায় এ দেশের ক্রিকেটাররা।

কিন্তু সেই উইন্ডিজ টি-টোয়েন্টি বিশ্বকাপের গত দুটি আসরে জঘন্য খেলেছে। ২০২১ সালে পাঁচ ম্যাচের মাত্র একটি জিতে সুপার টোয়েলভ থেকে বিদায় নেয়। ২০২২ সালে সুপার টোয়েলভেও যেতে পারেনি। আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের মতো দলের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে তাদের। ঘরের মাঠে এবার সে হতাশা ঘোঁচাতে চান রাসেল-পুরানরা। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ পাপুয়া নিউগিনি (পিএনজি)।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news