১০৯ রানে শেষ ওমান

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে বেশ কয়েকটা অপেক্ষাকৃত দুর্বল দল অংশ নিচ্ছে। তাদের মধ্যে রয়েছে ওমান ও নামিবিয়া। আজ সকালে নিজেদের প্রথম ম্যাচে ব্রিজটাউনে তারা মুখোমুখি হয়েছে। আগে ব্যাট হাতে নেমে ওমান ১৯.৪ ওভারে সব উইকেট হারিয়ে ১০৯ রান করেছে।

দিনের প্রথম ম্যাচ ছিল এটি। নামিবিয়া টসে জয় পেয়ে ওমানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। প্রতিপক্ষের আমন্ত্রণটা ঠিক ভালোভাবে নিতে পারেনি ওমান। শুরুর ধাক্কা সামলাতে পারেনি তারা। স্কোরশিটে রান ওঠার আগেই দুই ব্যাটার আউট হয়ে যান। কাশিপ প্রজাপতি ও আকিব ইলিয়াস বিনা রানে আউট হন। উভয়ে একটি করে বল খেলার সুযোগ পান। ফলে শূন্য রানে দুই উইকেট হারায় তারা। সব মিলিয়ে ১০ রান করতেই ওমান তিন উইকেট হারায়।

শুরুর ধাক্কা সামলে উঠে ওমানের মিডল অর্ডার ব্যাটাররা কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। বিশেষ করে খালিদ কাইল ৩৪ রান করেন। এছাড়া জিশান মাকসুদ ২২ , আয়ান খান ১৫ ও শাকিল আহমেদ ১১ রান করেন। অন্য কোনো ব্যাটার দুই অংকের রানে পৌঁছাতে পারেননি।

নামিবিয়ার রুবেন ট্রাম্পপেলমান ও ডেভিড উইজি ছিলেন সফল বোলার। রুবেন ৪ উইকেট পান। ডেভিডের সংগ্রহ ছিল তিন উইকেট।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news