নিজেদের স্কিল দিয়েই প্রতিপক্ষকে হারাতে পারবো: রশিদ খান

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে ব্রায়ান লারার ভবিষ্যৎবাণীর চার সেমিফাইনালিস্টের তালিকায় রয়েছে আফগানিস্তানের নাম। এ নিয়ে অনেকেই সমালোচনা করেছেন আফগানদের নিয়ে। কেউ কেউ আবার লারার সঙ্গে একমতও পোষণ করেছেন।

তবে গ্রুপ পর্ব পেরোতে আফগানিস্তানকে পাড়ি দিতে হবে কঠিন পথ। কারণ তাদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড। এই গ্রুপে আছে পাপুয়া নিউগিনি ও উগান্ডা। আফগান অধিনায়ক রশিদ খান অবশ্য প্রতিপক্ষকে নিয়ে ভাবতেই চাইছেন না। জোর দিতে চান নিজেদের খেলার ধরনের ওপর।

ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া সাক্ষাৎকারে রশিদ খান বলেন, আমাদের নিজেদের স্কিল দিয়েই দলগুলোকে হারাতে হবে। ভারত আর অস্ট্রেলিয়া যেভাবে হারায়, এভাবে আমরা হারাতে পারবো না। যতক্ষণ আমরা নিজেদের খেলার ধরনে থাকতে পারবো আমার মনে হয় যেকোনো দলকেই হারাতে পারবো। 

তিনি আরো বলেন আমাদের একটু শান্ত থাকা শিখতে হবে। খেলার মধ্যে এর প্রভাব অনেক। যদি আমাদের ভাবনায় থাকে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলছি, এটা আমাদের ক্ষতি করবে। কিন্তু আমরা যদি যেকোনো দলের বিপক্ষে স্রেফ নিজেদের স্বাভাবিক খেলাটা খেলার ব্যাপারে চিন্তা করি, তবে সে ক্ষেত্রে ব্যক্তিগতভাবে সেরাটা খেলতে পারবো ও দলের জন্যও দিতে পারবো।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news