ভারতের কোচ হওয়ার থেকে বড় গর্বের কিছু হয় না: গম্ভীর

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই মেয়াদ শেষ হচ্ছে ভারতীয় হেড কোচ রাহুল দ্রাবিড়ের। তাই নতুন কোচের সন্ধানে ভারতের ক্রিকেট বোর্ডের নিয়ন্ত্রণকারী সংস্থা (বিসিসিআই) বিজ্ঞপ্তি প্রকাশ করে। এরপর থেকেই কোচ হিসাবে গৌতম গম্ভীরের নাম শোনা যাচ্ছে। এবার তিনি নিজেই এই বিষয়ে মুখ খুললেন। জানিয়ে দিলেন, ভারতীয় দলের কোচ হওয়ার থেকে বড় সম্মানের কিছু নেই। -

দুবাইয়ের এক অনুষ্ঠানে গত শুক্রবার গম্ভীর বলেন, ভারতীয় দলের কোচ হতে পারলে ভাল লাগবে। দেশের কোচ হওয়ার থেকে বড় গর্বের কিছু হয় না। ১৪০ কোটি ভারতীয়ের প্রতিনিধি হওয়া যায় কোচ হলে। 

যদিও গম্ভীর কোচ হওয়ার জন্য আবেদন করেছেন কি না? তা জানা যায়নি। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছিল যে, ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আবেদন করার শেষ দিন ২৭ মে।

গত ২৬ মে আইপিএলের ফাইনালে ট্রফি জেতে কলকাতা নাইট রাইডার্স। সেই দলের মেন্টর ছিলেন গম্ভীর। ১০ বছর আগে তার নেতৃত্বেই শেষ বার আইপিএল জিতেছিল কলকাতা। এই বছর মেন্টর হিসাবে গম্ভীর আসতেই আবার ট্রফি জয়। এর মাঝেই তাকে ভারতীয় দলের কোচ হিসাবে দেখতে পাওয়ার জল্পনা শুরু হয়েছে।

এর আগে মুম্বইয়ের এক অনুষ্ঠানে গম্ভীরের উপর আস্থা দেখিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বলেছিলেন, গম্ভীর কী আবেদন করেছে? আমি জানি না। আগে তো আবেদন করতে হবে। যদি গম্ভীর আবেদন করে থাকে আর ও যদি কোচ হতে চায়, তা হলে ও ভাল কোচ হতে পারে।

আবেদনের দিন শেষ হয়ে গেলেও বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছিলেন, ভারতের কোচ হওয়ার জন্য আবেদন করার দিন শেষ। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড আরো কিছু দিন সময় নিতে চাইবে। কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে আরো একটু ভাবতে চাইবে।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news