বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে চান সতীর্থরা, সৌম্য সরকারের চাওয়া ফাইনাল

বিশ্বকাপে যে ভালো পারফরম করবে বাংলাদেশ দল, তেমন কোনো আস্থা অর্জন করতে পারেনি টাইগররা। বিশ্বকাপ শুরুর আগে থেকেই হতশ্রী পারফরম্যান্স করেছে তারা। ব্যাট হাতে একের পর এক ম্যাচে ব্যর্থ হচ্ছেন সৌম্য সরকারও। তবুও টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী এই ক্রিকেটার। এমনকি বাংলাদেশ কোনোভাবে সেমিফাইনাল খেলে ফিরলেও খুশি হবেন না তিনি।

বিশ্বকাপ শুরুর আগেই যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছে বাংলাদেশ। এরপর প্রস্তুতি ম্যাচে ভারতের বিপক্ষেও ৬০ রানে হারে বাংলাদেশ। সবমিলিয়ে দলের অবস্থা লেজেগোবরে। তবুও সৌম্য দেখছেন আশার আলো। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রকাশিত ভিডিও বার্তায় তিনি বলেন, সবসময় বড় স্বপ্ন দেখি, চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখি। ব্যক্তিগতভাবে আমি বড় স্বপ্ন দেখতে পছন্দ করি। কেউ সেমিফাইনাল বললে আমি বলবো ফাইনাল খেলতে যাবো। তারপরে রেজাল্টের কথা আসবে। মাঠে ভালো খারাপের উপর ফলাফল আসবে। খেলায় উত্থান-পতন, ভালো-মন্দ, হার-জিত থাকবে। আমরা আমাদের দিক থেকে চাইবো নিজেদের সেরাটা দেওয়ার।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে ২০২৪ সাল রাঙিয়ে দিতে চান সৌম্য। মূলত দলে সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদদের মতো অভিজ্ঞ ক্রিকেটার থাকায় আশার আলো দেখছেন তিনি।
সৌম্য বলেন, খেলোয়াড় হিসেবে যেকোন বিশ্বকাপে খেলাই একটা গর্বের বিষয়, ২০১৫ সালে প্রথম বিশ্বকাপ খেলেছিলাম এবারও সেরকম রোমাঞ্চ কাজ করবে। চেষ্টা করবো ২০২৪ সালে আমার জন্য স্মরণীয় করতে পারি এবং পাশাপাশি দলকেও ভালো কিছু উপহার দিতে পারি।

শান্ত নতুন অধিনায়ক, সাকিব ভাই, রিয়াদ ভাই আছে, আমরাও অনেক দিন ধরে খেলছি। সবার অভিজ্ঞতাকে একসাথে করে দল হিসেবে খেললে আশা করি আমরা একটা ভালো টুর্নামেন্ট উপহার দিতে পারবো।

এদিকে সৌম্যের মতোই ব্যাট হাতে বাজে ফর্ম যাচ্ছে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর। এমন অবস্থায় দলকেও নেতৃত্ব দিতে হচ্ছে শান্তকে। দুর্দিনে তার পাশে দাঁড়ালেন সৌম্য।
তিনি বলেন, শেষ শ্রীলঙ্কা সিরিজে একসাথে ছিলাম। দেখেছি সে (শান্ত) পুরো দলকে একত্র করে ভালো করার চেষ্টা করেছে। আশা করি সবকিছু একত্র করে একটা বিশ্বকাপে সে সবাইকে সামনে নিয়ে আসতে পারবে।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news