স্বপ্ন সত্যি হয়েছে : এমবাপ্পে

অবশেষে দীর্ঘ অপেক্ষার অবসান হলো। পূরণ হলো একটা স্বপ্ন। বলা হচ্ছে কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার কথা। সোমবার সন্ধ্যায় কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার কথা নিশ্চিত করেছে।

কিলিয়ান এমবাপ্পের সঙ্গে প্যারিস সেন্ত জার্মেইয়ের চুক্তি রয়েছে ৩০ জুন পর্যন্ত। তারপরই তিনি আনুষ্ঠানিকভাবে রিয়ালে যোগ দেবেন। চুক্তি অনুসারে রিয়ালে পাঁচ বছর খেলবেন। 

সবকিছু চূড়ান্ত হওয়ার পর কিলিয়ান এমবাপ্পে তার উচ্ছ্বাস গোপন রাখতে পারেননি। ইনস্টাগ্রামে তিনি জানিয়েছেন, এই মুহুর্তে আমি কতটা আনন্দিত তা কেউ বলতে পারবে না। আমার একটা স্বপ্ন পূরণ হয়েছে। সুতরাং আমি খুব খুশি। আমার স্বপ্নের ক্লাবে যোগ দিতে পেরে আমি আনন্দিত। আমি মাদ্রিদের হয়ে মাঠে নামার জন্য উম্মুখ হয়ে অপেক্ষা করছি।

একটা সূত্র জানিয়েছে, ১৬.২ মিলিয়ন ডলারে রিয়ালের সঙ্গে চুক্তি করেছেন। তার এই অর্থ শুল্ক মুক্ত। অর্থাৎ চুক্তি অনুসারে শুল্কের পর তিনি এই অর্থ পাবেন।

মূলত গত ফেব্রুয়ারি থেকে এমবাপ্পে রিয়াল মাদ্রিদের হয়ে গেছেন। কাগজে কলমে নয়, মানসিকভাবে। ফেব্রুয়ারিতে তিনি রিয়ালে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন। গত মাসে তিনি আনুষ্ঠানিক ঘোষণা দেন। আর এ মাসে স্প্যানিশ ক্লাবে যোগ দেওয়ার কাজটি সেরে নিয়েছেন।

২০১৭ সালে এমবাপ্পে মোনাকো থেকে প্যারিস সেন্ত জার্মেইয়ে যোগ দেন। তখনই তার স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু এমবাপ্পে একজন তরুণ খেলোয়াড় হিসেবে রেকর্ড ফিতে পিএসজিতে যোগ দেন। তারপর একে একে সাতটি মৌসুম কাটিয়েছেন এখানে। হয়েছেন ক্লাব অধিনায়ক। ২৫৫ গোল করেছেন। ছয়বার লিগ চ্যাম্পিয়নও হয়েছেন।

পিএসজিতে তিনি দুই হাত ভরে পেয়েছেন ঠিকই। তবে একটা স্বপ্ন তার অপূরণ রয়ে গেছে। চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন। ২০২০ সালে খুব কাছ থেকে ফিরতে হয়েছে তাকে। এবারের সেমিফাইনালে খুব একটা ভালো করতে পারেনি। বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে উভয় ম্যাচে গোলহীন ছিলেন তিনি।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news