আবার সুযোগ পেলে হ্যাটট্রিক করবো: ফজল হক ফারুকী

উগান্ডাকে উড়িয়ে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে শুভ সূচনা করেছে আফগানিস্তান। ১২৫ রানের বিশাল ব্যবধানে আফগানরা জয় পেয়েছে। আফগানদের বিশাল এ জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বোলার ফজলহক ফারুকী। ৫ উইকেট নিয়েছেন, ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

ফজল হক ফারুকী অসাধারণ বোলিং করেছেন। প্রথম বলে বাউন্ডারি খেলেও দ্বিতীয় বলেই তিনি দলকে সাফল্য এনে দেন। শুধু তাই নয়, পরের বলে উইকেট নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি করেছিলেন। শেষ পর্যন্ত হ্যাটট্রিক করতে পারেননি, তবে উগান্ডাকে ধ্বংস করার প্রক্রিয়া শেষ করেছিলেন। একে একে উগান্ডার ৫ উইকেট তুলে নেন তিনি। চার ওভারে মাত্র ৯ রান দিয়ে এই পাঁচ উইকেট শিকার তার। ক্যারিয়ারে প্রথমবারের মতো এটি তার পাঁচ উইকেট শিকার। এর আগ পর্যন্ত ম্যাচে তার সর্বোচ্চ শিকার ছিল তিন উইকেট।

হ্যাটট্রিক করতে না পারায় কিছুটা হতাশা রয়েছে ফজলহক ফারুকীর। সে কথা তিনি ম্যাচ শেষে জানিয়েছেন। বলেছেন, আমি হ্যাটট্রিক করার সুযোগ হাতছাড়া করেছি। এটা এমনই এক ব্যাপার যে, যা মোটেও আমার নিয়ন্ত্রণে ছিল না। যদি আমি ভবিষ্যতে এমন সুযোগ আবার পাই তাহলে তাকে বাস্তবে রূপ দিতে চেষ্টা করবো।

ফারুকী আরো বলেন, আমি শুরুতে বল সুইং করানোর চেষ্টা করেছি। পরবর্তীতে স্লোয়ার দিয়েছি। ফ্রাঞ্চাইজিতে খেলার ফলে আমার বোলিংয়ে উন্নতি হয়েছে। এখানে ভালো বোলিং করতে সহায়তা করেছে। ফ্রাঞ্চাইজিতে অনেক বড় বড় ক্রিকেটারদের সঙ্গে খেলেছি। সেই অভিজ্ঞতার ফলে এখানে বল করার সময় অতটা চাপ অনুভব করিনি। একই সঙ্গে সঠিক স্থানে বল ফেলতে পেরেছি।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news