পিএসজি আমার জীবন অতীষ্ট করে তুলেছিল: এমবাপ্পে

ফ্রান্সের বিখ্যাত ফুটবল ক্লাব প্যারিস সেন্ত জার্মেই। নামী দামী বেশ কিছু খেলোয়াড়ের পদচারণা এই ক্লাবে। বর্তমান বিশ্বকাপ জয়ী লিওনেল মেসিও ছিলেন এই ক্লাবে। কিন্তু তার বিদায়টা সুখের হয়নি। স্বস্তিতে ছিলেন না তিনি সেখানে। পিএসজি ছাড়ার পর ঠিক একই কথা বললেন কিলিয়ান এমবাপ্পে। ক্লাবের কয়েক ব্যক্তি তার জীবনটাকে অতীষ্ট করে তুলেছিল বলে অভিযোগ করেছেন তিনি।

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সোমবার এমবাপ্পে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির কাজটা শেষ করে ফেলেছেন। নতুন ক্লাবে যোগ দেওয়ার পর প্রথম সংবাদ সম্মেলনে তিনি পিএসজি'র বিপক্ষে এমন অভিযোগ আনেন। 

মঙ্গলবার জাতীয় দলের সঙ্গে যোগ দেওয়ার পর সংবাদ সম্মেলনে গত বিশ্বকাপের ফাইনালের হ্যাটট্রিকম্যান এমবাপ্পে বলেন, পিএসজিতে আমি ভালো ছিলাম না। যারা সবসময় বলতো আমি পিএসজিতে ভালো আছি তাদের জন্য এটা মোটেও স্বস্তির বিষয় নয়। কিছু কিছু বিষয় আমাকে বড্ড অস্বস্তিতে রেখেছিল। কিন্তু দলের অধিনায়ক হওয়ায় সে সব বিষয় আমি প্রকাশ করতে পারিনি। সুতরাং আমি ইতিবাচক থাকার চেষ্টা করেছিলাম। কোচ, খেলোয়াড় এবং বেশ কিছু কর্মকর্তা আমাকে সমর্থন করেছিলেন। যাহোক আমি এখন সেখান থেকে চলে আসার পর এসব কথা বলা ঠিক না। আবার এটাও ঠিক যে, কিছু ব্যাপারে আমার অস্বস্তি ছিল।

পিএসজিতে থাকা না থাকা নিয়ে একটা সময় ক্লাব প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির সঙ্গে এমবাপ্পের আলোচনাটা স্বাভাবিক পর্যায়ে ছিল না। বিষয়টা এমন তিক্ত পর্যায়ে পৌঁছেছিল যে ম্যাচের পর ম্যাচ তাকে একাদশের বাইরে থাকতে হয়েছিল। সে সময় কোচ লুই এনরিকে এবং স্পোর্টিং ডিরেক্টর লুইস ক্যাম্পোস তার পাশে এসে দাঁড়িয়েছিলেন। এ ব্যাপারে এমবাপ্পে বলেন, ‘ক্লাব থেকে আমাকে বলা হয়েছিল আমাকে আর খেলানো হবে না। তারা এটা আমার মুখের ওপর বলে দিয়েছিল। তারা খুব বাজেভাবে এটা বলেছিল। এ সময় লুই এনরিকে ও লুই ক্যাম্পোস আমার পাশে এসে দাঁড়িয়েছিলেন। তাদের সহযোগিতা ছাড়া আমার মাঠে ফেরা সম্ভব ছিল না।’  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news