আমরা তো ‘মায়ের দোয়া’ টিম হয়ে গেছি: সাকিব

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। মাঠে নামার আগে ম্যাচ ভেন্যুতে অনুশীলনে ঘাম ঝরিয়েছেন অধিনায়ক নামজুল হোসেন শান্তর দল। ইনজুরির কারণে টাইগার শিবিরে পেসার শরিফুল ইসলাম ছাড়া বাকি সবাই অনুশীলনে উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার (৬ জুন) ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে দলীয় অনুশীলন শেষে ড্রেসিংরুমে ফিরে যাচ্ছিলেন সাকিব আল হাসান। সেখানে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলার একপর্যায়ে বেশ খানিকটা রসিকতাও করলেন সাকিব। তিনি বলেন, আমরা তো মায়ের দোয়া টিম হয়ে গেছি। দোয়া চাওয়া বন্ধ করে দিয়েছি।

দেশসেরা অলরাউন্ডারের এমন রসিকতায় হাসির রোলও উঠলো। মূলত সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশ দলের দোয়া চাওয়ার একটি ভিডিও বেশ পরিচিত।

গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে ধারাবাহিক ব্যর্থতার ব্যাখ্যায় তরুণ স্পিনার মাহেদী হাসান বলেছিলেন, দোয়া করবেন, দোয়া চাওয়া ছাড়া অপশন নেই। এরপর থেকেই বাংলাদেশ দলকে সামাজিক যোগাযোগমাধ্যমে মায়ের দোয়া টিম হিসেবে ট্রল করা হচ্ছে।

এদিকে বিশ্বকাপের আগে খুব একটা সুখকর না টাইগারদের পরিস্থিতি। টপ-অর্ডারে লিটন দাস, সৌম্য সরকার এবং কাপ্তান শান্ত কেউই সেরা ফর্মে নেই। আবার প্রথম ম্যাচ থেকে ছিটকে গেছেন পেসার শরিফুল ইসলাম। নিজের ব্যাটিং নিয়েও ভুগছেন সাকিব। এমন অবস্থা নিয়েই বিশ্বকাপ মিশন শুরু করবে লাল-সবুজের প্রতিনিধিরা।

বিশ্বকাপে গ্রুপ ডি’তে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ছাড়াও, নেপাল, দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ডস। টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে ১০ জুন দক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করবে টাইগাররা। ১৩ জুন নেদারল্যান্ডস এবং গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১৭ জুন নেপালের বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news