খেলার উন্নয়নের মাধ্যমেই আমাদের গ্লানি রিকভার করব: প্রধান নির্বাচক

টি-টোয়েন্টি বিশ্বকাপে অনুশীলনের মাঝে টাইগার ক্রিকেটারদের সঙ্গে পরিকল্পনা সেরেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তারা। সবসময় দলকে উজ্জীবিত করার চেষ্টা করছেন বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। দলের বর্তমান অবস্থা সুখকর না হলেও বিশ্বকাপে খেলার উন্নয়নের মাধ্যমেই গ্লানি দূর করতে চান প্রধান নির্বাচক।

দলের সবচেয়ে বড় প্রশ্ন তানজিদ হাসান তামিমের সঙ্গে ওপেন কে করবে, লিটন কুমার দাস নাকি সৌম্য সরকার? লিটনে সন্তুষ্ট হতে না পারলেও সবার মতো প্রধান নির্বাচকও তার মেধায় মুগ্ধ।

গাজী আশরাফ হোসেন লিপু বলেন, যে খেলার জন্য লিটন বিশ্ব ক্রিকেটে পরিচিতি পেয়েছে সেই নামের সঙ্গে সে এখনো সেই পর্যায়ে আসতে পারেনি। অবশ্যই খেলার মাধ্যমেই হয়ত তিনি ফেরত আসবেন।

দলকে উজ্জীবিত করার চেষ্টা করছেন লিপু। এ বিষয়ে তিনি বলেন, দলকে কিভাবে চাঙ্গা করা যায়, মোটিভেট করা যায় আমার মনে হয় সে দিকটা আমাদের ফোকাস করা উচিত। খেলার উন্নয়নের মাধ্যমেই আমরা আমাদের গ্লানি কিছুটা রিকভার করব।

প্রতিপক্ষ শ্রীলঙ্কা যখন বিপর্যস্ত। প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডস আর মূল বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বিশ্বকাপ স্বপ্নটাই ধুল্যিসাৎ হবার পথে তখনও বাংলাদেশ নিজেদের নিয়েই ভাবনায় বন্দী।

গাজী আশরাফ হোসেন লিপু আরো বলেন, তাদের হয়ত আত্মবিশ্বাসে কিছুটা ঘাটতি থাকবে। কিন্তু আমার মনে হয় তাদের সঙ্গে আমাদের বেটার ক্রিকেটটাই খেলতে হবে। কে কেমন খেলছে তার থেকে আমাদের নিজেদের পারফরম্যান্সটা কিভাবে আকাক্সিক্ষত পর্যায়ে নিতে পারি আমার মনে হয় দলকে সেদিকটাতে নজর দিতে হবে। -চ্যানেল২৪

শরিফুলের জন্য অপেক্ষা করবে বাংলাদেশ। তার গতিপথ নির্ধারিত হবে প্রথম ম্যাচের ফলের উপর। প্রধান নির্বাচক বলেন, আমরা আমাদের সঙ্গে একজন পেস বোলার ক্যারি করছি হাসান। সে আমাদের সঙ্গেই আছে। কিন্তু আমরা শরিফুলকে পেতে আগ্রহী। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news