নিম্নমানের পিচে বিশ্বকাপের খেলা মেনে নেওয়া যায় না: মাইকেল ভন

ক্রিকেট খেলাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্য নিয়েই এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সহযোগী দেশ হিসেবে আয়োজনের দায়িত্ব নিয়েছে যুক্তরাষ্ট্র। নিউ ইয়র্কে এই বিশ্বকাপ আয়োজনের জন্য মাত্র পাঁচ ম্যাচে তৈরি হয়েছে নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

এই স্টেডিয়ামে ব্যবহার করা হচ্ছে ড্রপ ইন পিচ। অর্থাৎ বাইরে পিচ তৈরি করে এনে সেই পিচ বসিয়ে দেওয়া হয়েছে এই মাঠে। এই পিচকে নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

তার মতে, বিশ্বকাপে খেলতে কঠোর পরিশ্রম করে সব ক্রিকেটার। তার পরে নিউইয়র্কের এই ধরনের নিম্নমানের উইকেটে খেলাটা একেবারেই মেনে নেওয়া যায় না। 

সোশ্যাল মিডিয়াতে বিষয়টি নিয়ে মাইকেল ভন লিখেছেন স্টেটসে (আমেরিকা) খেলাটা পণ্য হিসেবে বিক্রি করার চেষ্টা করা খুব ভালো। আমি খুব ভালো উদ্যোগ হিসেবে মনে করি। আমি এই উদ্যোগকে খুব ভালোবাসি। তবে এর পরেও একটা কথা বলব, তা হল নিউইয়র্কের এই নিম্ন মানের উইকেটে ক্রিকেটারদের খেলতে হচ্ছে এটা একেবারেই মেনে নেওয়া যায় না। বিশ্বকাপে পৌঁছাতে সবাই খুব কঠোর পরিশ্রম করে। তার পর এই ধরনের উইকেটে ম্যাচ খেলা একেবারেই মানা যায় না।

তবে অনেক বিশেষজ্ঞদের মতে, এই উইকেটে একটু ধৈর্য্য রেখে খেলতে হবে। প্রথম থেকেই টি-টোয়েন্টির স্বাভাবিক ছন্দে মারার চেষ্টা করতে গেলে হবে না। এই ধরনের উইকেটে ১২০-১৪০ রান ম্যাচ জেতাতে পারে কোনও দলকে। বল ধরে ধরে খেলে ইনিংস গড়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। শ্রীলঙ্কা এই উইকেটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র ৭৭ রানে অলআউট হয়ে যায়। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news