আমরা সব বিভাগে ব্যর্থ হয়েছি: বাবর আজম

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে বৃহষ্পতিবার রাতে বড় অঘটনের জম্ম দিয়েছে যুক্তরাষ্ট্র। সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তানকে তীব্র প্রতদ্বন্দ্বিতার পর নবাগত যুক্তরাষ্ট্র হারিয়ে দিয়েছে। সুপার ওভারে জয় পেয়েছে যুক্তরাষ্ট্র। ৭ উইকেট হারিয়ে পাকিস্তানের করা ১৫৯ রানের জবাবে যুক্তরাষ্ট্র ৩ উইকেট হারিয়ে সমান রান করেছিল। সুপার ওভারে ১ উইকেট হারিয়ে যুক্তরাষ্ট্রের করা ১৮ রানের জবাবে পাকিস্তান ১৩ রান করে।

যুক্তরাষ্ট্রের কাছে এই হারের জন্য পাকিস্তান অধিনায়ক বাবর আজম নির্দিষ্টভাবে কাউকে দায়ী করেননি। পুরো দলকে দায়ী করেছেন। বলেছেন, তার দল বোলিং, ফিল্ডিং, ব্যাটিং-কোনো বিভাগে ভালো করতে পারেনি।

বাবর বলেন, আমরা পাওয়ার প্লেতে ভালো করিনি, মিডল অর্ডারে রান তোলার গতি ছিল ধীর এবং ডেথ ওভারের ব্যাটিং ছিল হতাশাজনক।

বোলিংয়ের বিষয়ে পাকিস্তান অধিনায়ক বলেন, পেস ডিপার্টমেন্ট প্রাথমিক পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি। আর মাঝের ওভারগুলোতে স্পিনাররা উইকেট নিতে ব্যর্থ হয়েছে। সুপার ওভারেও আমাদের পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়ন করতে পারিনি। ফিল্ডিং ছিল নিম্নমানের। খেলোয়াড় পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পারেনি।

ম্যাচ শেষে বাবর আজম তার হতাশার কথা স্পষ্টভাবে জানিয়ে বলেছেন, আমি হতাশ। আমরা তাদের থেকে ভালো দল কিন্তু আমরা সব ডিপার্টমেন্টেই ব্যর্থ হয়েছি। প্রথম ছয় ওভারে আমরা উইকেট নিতে পারিনি।স্পিনাররা উইকেট নিতে ব্যর্থ হওয়ায় তাদের ওপর চেপে থাকা চাপ আমাদের ওপর চেপে বসে। আমরা জানতাম ১০ ওভারের পর খেলায় ফিরতে পারবো কিন্তু তারা যেভাবে খেলাটা শেষ করেছে এতে করে তাদের প্রশংসা করতে হয়। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news