নির্ধারিত সময়ে খেলা শেষ করা উচিত ছিল: মোনাক প্যাটেল

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে গ্রুপ পর্বের ম্যাচের পাকিস্তানের বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে স্বাগতিক যুক্তরাষ্ট্র। টাই হওয়া ম্যাচে সুপার ওভারে জয় পেয়েছে স্বাগতিক দল। তবে দলটির অধিনায়ক মোনাক প্যাটেল মনে করেন সুপার ওভারে নয়, নির্ধারিত সময়ে ম্যাচটি শেষ হওয়া উচিত ছিল।

পাকিস্তানের ১৫৯ রানের জবাবে শেষ সাত ওভারে যুক্তরাষ্ট্রের জয়ের জন্য প্রয়োজন ছিল ৫৬ রান। মোনাক প্যাটেল ও অ্যান্ড্রিস গোয়াস দলকে দারুণ অবস্থায় নিয়ে গেছেন। কিন্তু শেষ সাত ওভারের প্রথম বলেই মোনাক আউট হয়ে যান। পাকিস্তান ম্যাচে ফিরে আসার সুযোগ পায়। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি, যুক্তরাষ্ট্র ম্যাচকে সুপার ওভার পর্যন্ত টেনে নিয়ে যায়। 

ম্যাচ শেষে মোনাক বলেন, যখন আমি আউট হয়ে যাই, তখনো আমরা ভালোভাবে ম্যাচে ছিলাম। আমার আউটের পরও নির্ধারিত সময়ে ম্যাচ শেষ করা উচিত ছিল। আমরা কখনো সুপার ওভার খেলেনি। কিন্তু যেভাবে আমরা আমাদের স্নায়ুকে ধরে রেখেছিল তা সত্যিই বিষ্ময়কর। প্রথমে ব্যাট করে ১৮ রান করে আমরা আমাদেরকে এগিয়ে রেখেছিলাম।

মোনাক আরো বলেন, শেষদিকের কিছু ওভার ছাড়া সবকিছু আমাদের পরিকল্পনা মতো হয়েছে। এমনকি টসও। আমাদের পরিকল্পনা ছিল টসে জয় পেলে প্রথম বোলিং করা। সেটা হয়েছে। আমরা জানতাম প্রথম আধাঘন্টা পেসাররা সহায়তা পাবে। পাওয়ার প্লেতে মূল্যবান উইকেট তুলে নেওয়া আমাদের লক্ষ্য ছিল। এই উইকেটে ১৬০ কঠিন কোনো লক্ষ্য নয়, বিশেষ করে একদিকের বাউন্ডারি ছোট থাকায় কাজটা সহজ হয়ে যায়। আমি মনে করি আমরা সবসময় ম্যাচে ভালোভাবে আধিপত্য করেছি।

পাকিস্তানের বিপক্ষে এ জয়ের দারুণ খুশি প্যাটেল। তিনি বলেন, এ জয়ে আমারা খুশি। পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে এটা আমাদের প্রথম ম্যাচ। আর প্রথম ম্যাচেই জয়। আমাদের দিকে থেকে এটা অবিশ্বাস্য পারফরম্যান্স। আমি বলবো যুক্তরাষ্ট্রের জন্য এটা বিশাল এক পাওয়া। পাকিস্তানকে হারানোর মাঝ দিয়ে আমাদের সামনে অনেক দরজা খুলে গেল। বিশ্বকাপের আয়োজক, দল হিসেবে পারফর্ম করা এবং পাকিস্তানের এ জয় যুক্তরাষ্ট্রের ক্রিকেটকে এগিয়ে নিতে সহায়তা করবে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news