নামিবিয়াকে হারিয়ে ইংল্যান্ড অপেক্ষায়

 টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের আশঙ্কা রয়েছে এই দুই দলে যোগ দেওয়ার। আবার সম্ভাবনা রয়েছে সুপার এইটে খেলা। তাদের ভাগ্য ঝুলে আছে অস্ট্রেলিয়া ও স্কটল্যান্ডের ম্যাচে।

অস্ট্রেলিয়া-স্কটল্যান্ড ম্যাচে অস্ট্রেলিয়া জয় পেলে ইংল্যান্ডের হাতে সুপার এইটের টিকেট  ধরা দেবে। অন্যদিকে স্কটল্যান্ড জয় পেলে ইংল্যান্ডকে দেশে ফিরতে হবে। তবে নিজেদের কাজটা ঠিকই করে রেখেছে ইংল্যান্ড। শনিবার বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডিএল মেথডে নামিবিয়াকে তারা ৪১ রানে হারিয়েছে। ইংল্যান্ডের ৫ উইকেটে করা ১২২ রানের জবাবে নামিবিয়া ৩ উইকেট হারিয়ে ৮৪ রান করেছিল। বৃষ্টির কারণে এ ম্যাচের পরিধি ১০ ওভারে নির্ধারণ করা হয়েছিল।

ইংল্যান্ডের মূল্যবান এ জয়ে নেতৃত্ব দিয়েছেন জনি বেয়ারস্টো ও হ্যারি ব্রুক। নামিবিয়ার আমন্ত্রণে ব্যাট হাতে নেমে শুরুতে বিপর্যয়ের মুখে পড়েছিল ইংল্যান্ড। ১৩ রানে হারিয়েছিল দুই ওপেনারকে। কিন্তু তৃতীয় উইকেটে জনি বেয়ারস্টো ও হ্যারি ব্রুক দারুণ ব্যাটিং করে বিপর্যয় এড়ান। সে সঙ্গে দলের সংগ্রহটা সমৃদ্ধ করেন।

বেয়ারস্টো মাত্র ১৮ বল খেলেছেন। এতেই তার নামের পাশে ৩১ রান জমা হয়। অন্যদিকে ব্রুক খেলেছেন ২০ বল। বিধ্বংসী ব্যাটিং করে ৪৭ রানে অপরাজিত থাকেন তিনি। চারটি বাউন্ডারির পাশাপাশি দুটো ওভার বাউন্ডারিতে সাজানো ছিল তার ইনিংসটি।

বৃস্টির কারণে ডিএল মেথডে নামিবিয়ার সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছিল ১০ ওভারে ১২৬ রান। একটু কঠিন বটে। তারপরও নামিবিয়ার শুরুটা ছিল স্বস্তিদায়ক। বিশেষ করে ওপেনার মাইকেল ফন লিঞ্জেন ৩৩ রান করেন। অপর ওপেনার নিকোলাস ডেভিনের সংগ্রহ ছিল ১৮। ডেভিড উইজি করেছেন ১২ বলে ২৭ রান। জয় পেতে উইজির মতো ব্যাটিং দরকার ছিল নামিবিয়ার কিন্তু। অন্যরা ইংলিশ বোলারদের চাপে অতটা হাতে খুলে খেলতে পারেননি। ফলে জয়টাও তাদের হাতে ধরা দেয়নি।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news