এক ওভারে ওয়েস্ট ইন্ডিজের ৩৬ রান

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে গ্রুপ পর্বের শেষ ম্যাচে রান উৎসব করছে ওয়েস্ট ইন্ডিজ। গ্রস আইলেটে আফগানিস্তানের বিপক্ষে আগে ব্যাট হাতে নেমে স্বাগতিক দলটি ব্যাটিং দু্যতি ছড়িয়ে চলেছে। বিশেষ করে আজমাতুল্লাহ ওমরজাইয়ের এক ওভারে দলটি রান উৎসব করেছে। এক ওভারে স্বাগতিক দল নিয়েছে ৩৬ রান।

ইনিংসের চতুর্থ ওভারের ঘটনা এটি। আজমাতুল্লাহ ওমরজাইয়ের বিপক্ষে এমন বিধ্বংসী ব্যাটিং করেছেন নিকোলাস পুরান। নিজের দ্বিতীয় ওভারের প্রথম বল যে ভাগ্য বরণ করে তাতে সন্তুষ্ট হতে পারেননি ওমরজাই। তার প্রথম বলকে পুরান থার্ডম্যান দিয়ে বাতাসে ভাসিয়ে সীমানার বাইরে পাঠান। দ্বিতীয় বলটি ছিল নো। ওভারস্টেপড হয় এটি। ফলে এক বলে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহে ১১ রান যোগ হয়। পরে বলটিও ওমারজাই ঠিকমতো করতে পারেননি। বল ওয়াইড হয়। বল এতটাই বাউন্স হয় যে কিপারের মাথার ওপর দিয়ে মাঠের বাইরে চলে যায়। পরের বলটি সঠিক হয়, এ বলে কোন রান আসেনি। ফলে দুই বলে আসে ১৬ রান।

তৃতীয় বল থেকে লেগ বাইয়ের সুবাদে ওয়েস্ট ইন্ডিজ ৪ রান পায়। পরের বলটি পুরান মাটির সঙ্গে বলকে মিতালি করিয়ে সীমানার বাইরে পাঠান। পঞ্চম বলটিরও ঠিকানা হয় সীমানার বাইরে, তবে বাতাসে ভেসে। ওভারের ষষ্ঠ বলের ঠিকানা আগেরটির মতো অর্থাৎ ওভার বাউন্ডারি। সব মিলিয়ে এক ওভার থেকে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহে জমা হয় ৩৬ রান। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news