পুরানের ৯৮ রানে ওয়েস্ট ইন্ডিজ ২১৮

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে 'ডি' গ্রুপের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে রান উৎসব করেছে ওয়েস্ট ইন্ডিজ। নিকোলাস পুরান বিধ্বংসী ব্যাটিংয়ে ৯৮ রান করেছেন। তার এই ঝলমলে ইনিংসের সুবাদে ওয়েস্ট ইন্ডিজ ৫ উইকেটে ২১৮ রান করেছে।

বিশ্বকাপের স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান এ ম্যাচের আগে সুপার এইটে খেলা নিশ্চিত করেছে। এ ম্যাচের ওপর গ্রুপে তাদের অবস্থান নির্ভর করছে। উভয় দলই তিন ম্যাচ থেকে ৬ পয়েন্ট পেয়েছে। রান গড়ে আফগানিস্তান শীর্ষে রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় স্থানে। এ ম্যাচে জয় পেলে ওয়েস্ট ইন্ডিজ গ্রুপ চ্যাম্পিয়ন হবে।

টস জয়ের পর ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় আফগানিস্তান। শুরুতেই ব্রান্ডন কিংয়ের উইকেট নিয়ে তারা স্বস্তিতে ছিল। কিন্তু নিকোলাস পুরান উইকেট আসার সঙ্গে সঙ্গে তাদের সে স্বস্তি উড়ে যায়। বিশেষ করে আজমাতুল্লাহ ওমরজাইয়ের করা ইনিংসে চতুর্থ ওভারটি অনেক দিন তারা মনে রাখবে। ওমরজাইয়ের এ ওভার থেকে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহে ৩৬ রান জমা হয়। এ ওভারের পর ওমরজাইয়ের হাতে আর বল দিতে সাহস করেননি দলীয় অধিনায়ক।

শেষ পর্যন্ত নিকোলাস পুরান ৯৮ রানে রান আউট হয়ে সেঞ্চুরি না পাওয়ার আফসোস বাড়িয়েছেন। ৫৩ বলে ৯৮ রান করেন ছয় বাউন্ডারির পাশাপাশি আটটি ওভার বাউন্ডারি মেরেছেন। পুরানের পাশাপাশি শাই হোপ ১৭ বলে ২৫ ও রভমান পাওয়েল ১৫ বলে ২৬ রান করেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news