সুপার এইটে ইংল্যান্ডের শুভ সূচনা

 টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে শুভ সূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। সুপার এইটের গ্রুপ দুইয়ের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারিয়েছে। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ করা ১৮০ রানের জবাবে ইংল্যান্ড ১৭.৩ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয়।

১৮১ রানে জয়ের লক্ষ্যমাত্রায় খেলতে নেমে যেমনটা খেলা উচিত ইংলিশ ব্যাটাররা তেমন খেলা উপহার দিয়েছে। জয়ের জন্য ওভার প্রতি ৯ রানের বেশি দরকার ছিল তাদের। ফিল সল্ট, জস বাটলার, জনি বেয়ারস্টো সেভাবেই ব্যাটিং করেছেন। সল্ট ও বাটলার প্রথম উইকেটে ৬৭ রান করেন।

বাটলার ব্যক্তিগত ২৫ রানে আউট হওয়ার নতুন ব্যাটার মঈন আলী দলকে খুব বেশি আস্থা দিতে পারেননি।। ১৩ রানে আউট হয়ে যান। তবে সল্টের সঙ্গে বেয়ারস্টো জুটি বাঁধতেই ইংল্যান্ডকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। রকেট গতিতে রান লক্ষ্যের দিকে ছুটে চলেন তারা। শেফার্ডের একটা ওভার ইংল্যান্ডের জয়ের পথটা সহজ করে দেয়। তার করা ১৬তম ওভার থেকে ইংল্যান্ড ৩০ রান নেয়। ফিল সল্ট এ ওভারে তিনটি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি মারেন।

টস জয়ের পর ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। আগে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা রান উৎসব করে। কিন্তু তাদের এ রানটা যথেষ্ঠ হয়নি।

ইংলিশ বোলাররা অধিনায়কের সিদ্ধান্তের প্রতি আস্থা জানাতে পারেননি। তাদেরকে হতাশ করে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা রান করেছে দ্রুত গতিতে। ওপেনার জনসন চার্লস ছিলেন সর্চোচ্চ সংগ্রাহক। ৩৪ বলে ৩৮ রান করেছেন তিনি। নিকোলাস পুরান ও রভম্যান পাওয়েল উভয়ে ৩৬ রান করে করেছেন। তবে ঝড়ো গতির ব্যাটিং করেছেন শেরফেন রাদারফোর্ড। ১৫  বলে ২৮ রান করে দলের সংগ্রহকে সমৃদ্ধ করেছেন তিনি।

রান উৎসবের মাঝেও ওয়েস্ট ইন্ডিজের জন্য একটা অস্বস্তি রয়েছে। ওপেনার ব্রান্ডন কিং আহত হয়ে মাঠ ছেড়েছেন। ১৩ বলে ২৩ রান করেন তিনি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news