আর্জেন্টিনার শুভ সূচনা

কোপা আমেরিকায় শুভ সূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শুক্রবার ভোরে আটালান্টায় অনুষ্ঠিত ম্যাচে মেসিরা কানাডাকে ২-০ গোলে হারিয়েছে। দুটো গোলই হয় দ্বিতীয়ার্ধে। হুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্টিনেজ করেন গোল দুটো।

গোল পাননি আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি, তবে দুটো গোলের রূপকার ছিলেন তিনি। তাছাড়া এ ম্যাচে মাঠে নামার মাঝ দিয়ে একটা রেকর্ডও গড়েছেন লিওনেল মেসি। কোপা আমেরিকায় সবচেয়ে বেশি ম্যাচ খেলার কীর্তিটা এখন তার। মেসির খেলা ম্যাচের সংখ্যা। তিনি পেছনে ফেলেছেন চিলির সার্জিও লিভিংস্টোন।

কোপা আমেরিকা দক্ষিণ আমেরিকার টুর্নামেন্ট হলেও দ্বিতীয়বারের মতো এ টুর্নামেন্ট যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হচ্ছে। প্রথমবারের মতো কোপায় খেলতে এসে দারুণ খেলেছে কানাডা। বিশেষ করে প্রথমার্ধে আর্জেন্টিনাকে বেশ কয়েকবার আতঙ্কিত করে তুলেছিল। গোল করার যথেষ্ঠ সম্ভাবনা তৈরি করেছিল। গোল না পাওয়াটা ছিল তাদের দুর্ভাগ্য। সে বিচারে প্রথমার্ধে আর্জেন্টিনা অনেকটা পিছিয়ে ছিল।

তবে দ্বিতীয়ার্ধের আর্জেন্টিনা ঠিকই খেলা নিয়ন্ত্রণ করেছে। কানাডাকে ভালোভাবে চেপে ধরে।। ২০২২ সালের বিশ্বকাপের ফাইনালে খেলা আট খেলোয়াড় নিয়ে আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি এ ম্যাচের একাদশ সাজিয়েছিলেন। লাউতারো মার্টিনেজকে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামিয়েছিলেন। আলভারেজের পরিবর্তে ৭৬ মিনিটে মাঠে নেমে ৮৮ মিনিটে গোল করেন তিনি।  জাতীয় দলের হয়ে এটা তার ২৫তম গোল। তার আগে আলভারেজ ৪৯ মিনিটে গোল করে দলকে এগিয়ে নিয়েছিলেন।

আর্জেন্টিনা আগামী মঙ্গলবার চিলির বিপক্ষে খেলবে। গ্রুপের শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ পেরু। এ ম্যাচটি ২৯ জুন মাঠে গড়াবে।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news