অবশেষে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের দলে কাইল মেয়ার্স

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড ঘোষণার পর একটি প্রশ্নই ক্রিকেটভক্তদের মনে ঘুরপাক খাচ্ছিলো, কাইল মেয়ার্স দলে নেই কেন? অবশেষে বিশ্বকাপ খেলার স্বপ্নপূরণ হতে যাচ্ছে এই ক্যারিবীয় ক্রিকেটারের। ইনজুরিতে থাকা ওপেনার ব্রেন্ডন কিংয়ের বদলি হিসেবে মেয়ার্সকে বেছে নিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বকাপের সুপার এইটের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হারে ওয়েস্ট ইন্ডিজ। ওই ম্যাচে সাইড স্ট্রেইনে চোট পান কিং। শেষ পর্যন্ত তার বিশ্বকাপই শেষ হয়ে যাচ্ছে। বাকি টুর্নামেন্টে তার বদলি হিসেবে থাকছেন মেয়ার্স। শনিবার (২৩ জুন) তার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে।

ইংল্যান্ডের বিপক্ষে দারুণ শুরু পেয়েছিলেন কিং। ১২ বলে করেন ২৩ রান। নিজের ১৩তম বলে ডাউন দ্য উইকেটে এসে খেলতে গেলে চোট পান তিনি। পরে তাকে মাঠে কিছুক্ষণ চিকিৎসা দিলেও কাজ হয়নি। ২৩ রানেই রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন কিং।

ওই দিন ফিল্ডিংয়েও নামেননি তিনি। এমআরই স্ক্যানের অপেক্ষায় দলের সঙ্গে দ্বিতীয় ম্যাচ খেলতে বার্বাডোজে যান কিং। এমআরআইতে নেতিবাচক ফল আসার পর এখন বিশ্বকাপই শেষ হয়ে গেছে কিংয়ের। তার না থাকাটা ক্যারিবীয়দের জন্য বেশ বড় ধাক্কা।

২০২৩ সালের শুরু থেকে ২৩ ইনিংসে চার হাফ সেঞ্চুরিতে ৬৫১ রান করেছেন কিং। দলের পক্ষে যেটি সর্বোচ্চ। তবে এবারের বিশ্বকাপে পাঁচ ইনিংসে ব্যাট করে ৮৬ রান করেছেন তিনি। 

বদলি হিসেবে মেয়ার্সও অবশ্য ছিলেন যোগ্য দাবিদার। এ বছর ১১ ইনিংসে ১৫৫.৫০ স্ট্রাইক রেটে ৩৬৭ রান করেছেন তিনি। বল হাতেও নিয়েছেন আট উইকেট। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news