বুধবার সকালে মাঠে নামছে আর্জেন্টিনা

কোপা আমেরিকার ইতিহাসে আর্জেন্টিনা ১৫ বার শিরোপা জয় করেছে। বিপরীতি চিলি জয় করেছে দুইবার। আর দুইবারই তারা ফাইনালে হারিয়েছে আর্জেন্টিনাকে। প্রথমবার ২০১৫ সালে, দ্বিতীয়বার ২০১৬ সালে। দু্ইবারই মেসি দলে ছিলেন। বুধবার ভোরে সেই চিলির মুখোমুখি হচ্ছে লিওনেল মেসিরা। সকাল সাতটায় শুরু হবে ম্যাচটি।

দুই আসরেই মেসিরা টাইব্রেকারে হেরেছিল। সেই সব স্মৃতি মেসিরা আর মনে করতে চান না। এ ব্যাপারে দলটির বর্তমান কোচ লিওনেল স্ক্যালোনি বলেন, ২০১৬ সালের ফাইনাল মনে করে লাভ নেই। এখন আমরা বিশ্ব চ্যাম্পিয়ন। আমি আগেও বলেছি, ওইদিন চলে গেছে। আর ফুটবলটা এমনই। এটা চলতেই থাকে। এটা থামে না। এখন সবকিছুই ইতিহাস। পেছনের দিকে তাকানোর কোনো অর্থ নেই।

এদিকে চিলির কোচ আর্জেন্টিনার রিকার্ডো গারেকা। এ বছরের শুরুতে তিনি দলটির দায়িত্ব নিয়েছেন। তিনি বলেন, আর্জেন্টিনার বিপক্ষে খেলা আমার জন্য একটা দারুণ বিষয়। আর্জেন্টিনার বিপক্ষে তিনি জয়ের জন্য উম্মুখ হয়ে আছেন। তাছাড়া দলটি তার অধীনে এখনো জয় পায়নি। চার ম্যাচের দুটোতে ড্র করেছে, দুই ম্যাচে হেরেছে। তিনি বলেন, আর্জেন্টিনার বিপক্ষে খেলা সবসময়ের জন্য একটা চ্যালেঞ্জ। আমি এখন পুরোপুরিভাবে চিলির জাতীয় দলের ওপর মনোযোগ রাখছি। তবে আর্জেন্টিনা সবসময় বিশেষ একটা দল।
'এ'  গ্রুপ থেকে আর্জেন্টিনা এক জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। প্রথম ম্যাচে তারা কানাডাকে হারায়। চিলি পেরুর সঙ্গে ড্র করেছিল। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news