মিডল অর্ডার ভালো সিদ্ধান্ত নেয়নি তাই আমরা হেরেছি: অধিনায়ক শান্ত

 টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে সেমিফাইনালে যাওয়ার সুযোগ ছিল বাংলাদেশের। আফগানিস্তানের দেওয়া ১১৫ রান সমীকরণের মারম্যাচে ১২.১ ওভারে টপকাতে পারলেই সেমির টিকিট নিশ্চিত হত টাইগারদের। কিন্তু এই ম্যাচে ৮ রানে হেরেছে বাংলাদেশ। এই হারের দায় মিডল অর্ডার ব্যাটারদের দিচ্ছেন কাপ্তান নাজমুল হোসেন শান্ত।

মঙ্গলবার (২৫ জুন) সেন্ট ভিনসেন্টে সুপার এইটের শেষ ম্যাচে আফগানিস্তানের কাছে হারার পর সংবাদ সম্মেলনে শান্ত বলেন, আমাদের বোলিং খুব ভালো হয়েছে। এমন বোলিংয়ের পর আমাদের জেতা উচিত ছিল। কিন্তু ব্যাটিংয়ে অনেক বাজে সিদ্ধান্তের কারণে হেরে গেছি আমরা।

এরপর সেমিফাইনালের সমীকরণ মেলানোর বিষয়ে এক প্রশ্নের উত্তরে নাজমুল বলেছেন, পরিকল্পনাটা এমন ছিল যে আমরা প্রথম ৬ ওভার চেষ্টা করব। পরিকল্পনা ছিল, যদি আমরা ভালো শুরু করি, দ্রুত উইকেট যদি না পড়ে, তাহলে আমরা সুযোগটা নেব। কিন্তু যখন আমাদের দ্রুত ৩ উইকেট পড়ে গেল, তখন আমাদের পরিকল্পনা ভিন্ন ছিল যেন আমরা ম্যাচটা জিততে পারি। তারপরও আমি বলব, মিডল অর্ডার ভালো সিদ্ধান্ত নেয়নি। যার কারণে ম্যাচটা আমরা হেরে গেছি।
আফগানিস্তানকে ১১৫ রানে আটকে রাখতে পারার জন্য বোলারদের প্রশংসায় পঞ্চমুখ হয়ে নাজমুল বলেছেন, বোলিংয়ে আমাদের পরিকল্পনা ছিল শুরুর দিকে উইকেট নেওয়া। কিন্তু গুরবাজ ও ইব্রাহিম খুব ভালো ব্যাটিং করেছে। মাঝের ওভারে আমরা খেলা নিয়ন্ত্রণ করেছি। বোলাররা দারুণ করেছে। আমি ব্যাটিং গ্রুপের কথা বলব যে বিশেষ করে  মিডল অর্ডারে খুব বাজে সিদ্ধান্ত নিয়েছি, এটারই মূল্য দিতে হয়েছে আমাদের। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news