রিয়াল মাদ্রিদ ছাড়ছেন অধিনায়ক নাচো

চলমান ইউরো কাপের মাঝেই রিয়াল মাদ্রিদের সঙ্গে ২৩ বছরের সম্পর্কের ইতি টানছেন অধিনায়ক নাচো ফার্নান্দেজ। মঙ্গলবার (২৫ জুন) বিষয়টি নিশ্চিত করেছে লা লিগা ক্লাব। 

৩৪ বয়সী এই ডিফেন্ডার ২০০১ সালে রিয়ালে যোগদান করেন। এরপর মাদ্রিদের হয়ে ছয়টি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন। পাশাপাশি চারটি লা লিগা মুকুট, দুটি কোপা দেল রে।

স্প্যানিশ ক্লাবটি নাচোর প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা প্রকাশ করে এক বিবৃতিতে বলেছে, আমাদের অধিনায়ক নাচো একজন রিয়াল মাদ্রিদের খেলোয়াড় হিসেবে তার ক্যারিয়ার শেষ করার সিদ্ধান্ত নিয়েছেন। রিয়াল মাদ্রিদ আমাদের ক্লাবের অন্যতম সেরা কিংবদন্তি। নাচোর প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা প্রকাশ করতে চায়।

ক্লাবটি আরো জানায়, নাচো রিয়াল মাদ্রিদে তার ক্যারিয়ারে ওয়েম্বলিতে ১৫ তম (চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি) তুলেছিলেন, ফুটবলের ইতিহাসে ছয়টি ইউরোপিয়ান কাপ জিতেছেন এবং ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক শিরোপা জিতেছেন এমন পাঁচজন খেলোয়াড়ের একজন হিসেবে।

রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ বলেছেন, যেহেতু তিনি ছোটবেলায় আমাদের যুব একাডেমিতে এসেছিলেন, নাচো সবসময় সবার জন্য উন্নতির উদাহরণ হয়ে উঠেছেন এবং তিনি সমস্ত মাদ্রিদিস্তাদের স্নেহ, স্বীকৃতি এবং প্রশংসা পেয়েছেন। রিয়াল মাদ্রিদ তার বাড়ি এবং সবসময় থাকবে।

নাচো রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৩৬৪ ম্যাচ খেলেছেন। ১৬ গোল করার পাশাপাশি অ্যাসিস্ট করেছেন ১০টিতে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ খেলতে দলের সঙ্গে নাচো এখন আছেন জার্মানিতে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news