বিশ্বকাপের দুই সেমিফাইনালে ছয় দেশের আট আম্পায়ার

বাংলাদেশ সময়ে এক দিনে বিশ্বকাপের দুটি সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টায় দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান, সন্ধ্যা সাড়ে ৮টায় ভারত ও ইংল্যান্ড মুখোমুখি হবে। ম্যাচ দুটি পরিচালনায় জড়িয়ে থাকবেন ছয় দেশের আটজন আম্পায়ার। 

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সর্বোচ্চ দুজন করে আম্পায়ার পেয়েছেন সেমিফাইনালে দায়িত্ব। সুপার এইট পর্ব শেষ হওয়ার পর মঙ্গলবার আইসিসি প্রকাশ করেছে ম্যাচ অফিসিয়ালদের নাম।

আফগানিস্তান তাদের প্রথম সেমিফাইনালে অনফিল্ডে আম্পায়ার হিসেবে পাবে রিচার্ড ইলিংওর্থকে। ইংলিশ এই আম্পায়ারকে মাঠে সঙ্গ দিবেন ভারতের নিতিন মেনন। ২৭ জুন ভোর সাড়ে ছয়টায় যখন আফগানরা মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার, তখন টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন আরেক ইংলিশ রিচার্ড কেটেলবোরো। 

ত্রিনিদাদে সেদিন চতুর্থ আম্পায়ারের ভূমিকায় থাকবেন পাকিস্তানের এহসান রাজা। টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের প্রথম সেমিফাইনালটিতে ম্যাচ রেফারি থাকবেন ওয়েস্ট ইন্ডিজের রিচি রিচার্ডসন।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড- এই দুই প্রতিবেশী দেশ সেমিফাইনালের আগেই বিদায় নিয়েছে। তবে দেশ দুটির দুজন আম্পায়ার মাঠে থাকবেন দ্বিতীয় সেমিফাইনালে। ভারত ও ইংল্যান্ডের মধ্যকার ফাইনালে যাওয়ার লড়াইয়ে অনফিল্ডে দায়িত্ব পড়েছে নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফানির। মাঠে থেকে ম্যাচ পরিচালনা করবেন অস্ট্রেলিয়ান রডনি টাকারও।

২৭ জুন বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হতে যাওয়া ম্যাচটিতে টিভি আম্পায়ারের দায়িত্ব সামলাবেন ক্যারিবিয়ান জোয়েল উইলসন। আর গায়ানার মাঠে চতুর্থ আম্পায়ার হিসেবে উপস্থিত থাকবেন অস্ট্রেলিয়ার পল রাইফেল। দ্বিতীয় সেমিফাইনালে ম্যাচ রেফারির ভূমিকা পালন করবেন জিম্বাবুয়ের জেফ ক্রো। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news