আইপিএলের সময় আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ রাখা উচিত: ক্রিস গেইল

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের সঙ্গে স্বাগতিক আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। আর এই আসরে শুভেচ্ছাদূত হয়েছেন ক্যারিবিয় কিংবদন্তি ক্রিকেটার ক্রিস গেইল।

তিনি জানিয়েছেন, ক্রিকেটে ভারতের আধিপত্য রয়েছে বেশি। তাই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলাকালীন আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ রাখার পরামর্শ তার।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পঞ্জাব কিংসে খেলেছেন ক্রিস গেল। এবার বিশ্বকাপ চলার মধ্যেই হঠাৎ মুখ খুললেন ক্রিকেট বিশ্বে ভারতের দাদাগিরি নিয়ে।

বিশ্বকাপের মঞ্চে গেইল বলেন, দেশের ক্রিকেটের বদলে আইপিএলকে গুরুত্ব দেওয়া উচিত। যখন আইপিএল চলে, তখন আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ রাখা উচিত।

তিনি আরো বলেন, আইপিএল যখন চলছে, তখন দেখা যায় দেশের হয়ে খেলার জন্য চলে যাচ্ছে ক্রিকেটারেরা। এটা ঠিক নয়। আইপিএল হলে শুধু সেটাই হওয়া উচিত। সেই সময় কোনও আন্তর্জাতিক ক্রিকেট হওয়া ঠিক নয়। এর ফলে লাভ হচ্ছে ভারতেরই। ওদের ক্রিকেটারেরাই পুরো আইপিএল খেলতে পারছে। ওরাই সুবিধা পাচ্ছে। এটা হওয়া ঠিক নয়।

বিশ্ব ক্রিকেটে মাঠের বাইরে যে ভারতের দাদাগিরি চলে, সেটা স্বীকার করে নিয়েছেন গেইল। এ বিষয়ে তিনি বলেন, কেউ ভারতের উপর কথা বলতে পারে না। ক্রিকেটটা ভারতই চালায়। কে বলবে ভারতের বিরুদ্ধে কথা? ভারতকে চ্যালেঞ্জ করার ক্ষমতা কার আছে? কারও নেই। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news