বোলারদের প্রশংসায় মার্করাম

টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের প্রথম সেমিফাইনালে আফগানিস্তানকে নাস্তানাবুদ করে ফাইনালে উঠেছে দক্ষিণ আফ্রিকা। দুর্দান্ত বোলিং করে আফগানিস্তানকে মাত্র ৫৬ রানে অল আউট করে প্রোটিয়া বোলারর। ম্যাচ শেষে তাই প্রোটিয়া অধিনায়ক এইডেন মার্করাম বোলারদের প্রশংসায় মেতেছেন।

বল হাতে নেমে তিন পেসার মার্কো ইয়ানসেন, কাগিসো রাবাদা ও আনরিখ নরকিয়া আগুন ঝড়ান। মাত্র ৬.৩ ওভারে ২৮ রানে আফগানিস্তানের ৬ উইকেট তুলে নেন এই তিন পেসার। পরে বাকি কাজটুকু সারেন  তাবরিজ শামসি। তিন উইকেট শিকার করেন তিনি।

ম্যাচ শেষে প্রোটিয়া অধিনায়ক বলেন, টস হারায় আমি নিজেকে ভাগ্যবান মনে করছি। টস জিতলে আমরাও আগে ব্যাটিং নিতাম। সে ক্ষেত্রে আমি নিজেদেরকে ভাগ্যবান মনে করছি। তবে বোলাররা সঠিক জায়গায় বল ফেলেছে। তারা বেশির ভাগ বল সঠিক জায়গায় ফেলেছে। আফগানিস্তানের ব্যাটারদের জন্য ব্যাট করাটা তারা কঠিন করে তুলেছিল। সুতরাং সব কৃতিত্ব তাদের। আসলে পুরো টুর্নামেন্ট জুড়ে আমাদের বোলাররা ভালো বোলিং করেছে।

পিচ নিয়ে মার্করাম বলেন, এখানে ব্যাট করা কঠিন ছিল। তবে আমরা জানতাম একটা জুটি গড়লেই আফগানিস্তান অনেক দূরে চলে যাবে। আমরা তা হতে দিইনি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news