ম্যাচ শেষে যা বললেন জস বাটলার

টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন হয়েও সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে ইংল্যান্ড। বৃহষ্পতিবার রাতে অনুষ্ঠিত সেমিফাইনাল ম্যাচে তারা ভারতের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা গড়তেই পারেনি। ৬৮ রানের বিশাল ব্যবধানে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে তারা। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ভারতের করা ১৭১ রানের জবাবে ইংল্যান্ড মাত্র ১০৩ রানে সব উইকেট হারায়।

ম্যাচ শেষে ইংলিশ অধিনায়ক জস বাটলার ভারতের কাছে নাস্তানাবুদ হওয়ার কথা স্বীকার করেছেন। তিনি বলেন, ভারত আমাদেরকে সব বিভাগে হারিয়ে দিয়েছে। শিরোপা জয়ের পর দুই বছর পার হয়েছে, ভিন্ন কন্ডিশনে খেলা হয়েছে। যাহোক যোগ্য দল হিসেবে ভারত জয় পেয়েছে। 

বৃষ্টির কারণে পরিস্থিতির ব্যাপক পরিবর্তন হয়েছে এমনটা ভাববার কারণ নেই বলে মন্তব্য করেছেন বাটলার। তিনি বলেন, তারা চমৎকার বোলিং করেছে। তাদের দলে চমৎকার সব বোলার রয়েছে। তাছাড়া অনেক বেশি রান পেয়ে গিয়েছিল তারা। বোর্ডে তারা যে রান রেখেছিল তা তাড়া করা কঠিন। যাহোক তারপরও সতীর্থরা যেভাবে খেলেছে তার জন্য আমি গর্বিত। 

প্রথমে ব্যাট হাতে নেমে দ্রুত দুই উইকেট হারালেও সূর্যকুমার যাদবকে নিয়ে রান উৎসবে মেতেছিল রোহিত শর্মাা। তাদের বিধ্বংসী ব্যাটিংয়ে রান বেড়েছিল তরতর করে। বৃষ্টিও তাদের বিধ্বংসি ব্যাটিংয়ের সামনে কোনো বাধা হতে পারেনি। ব্যাটারদের পর ভারতের বোলাররাও বিধ্বংসী ভূমিকায় নামেন। কুলদ্বীপ যাদব ও অক্ষর প্যাটেল তিনটি করে উইকেট নিয়ে তারা ইংল্যান্ডকে ধ্বংসস্তুপে পরিণত করেন।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news