ফাইনালে ভারত হারলে রোহিত শর্মা বার্বাডোজ মহাসাগরে ঝাঁপ দেবে: গাঙ্গুলি

সাত মাসের ব্যবধানে আরও একটি বিশ্বকাপ শিরোপা জয়ের সুযোগ ভারত অধিনায়ক রোহিত শর্মার সামনে। গত নভেম্বরে ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল হেরেছিল ভারত। এবার বার্বাডোজে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক হওয়ার পর বেশ কিছু শিরোপা হাতছাড়া করা রোহিত এবারও ব্যর্থ হলে সমুদ্রে ঝাঁপ দিতে পারেন। এমনটাই মজা করে বলেছেন সৌরভ গাঙ্গুলি। 

রোহিতের নেতৃত্বে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের নক-আউটে যেতে পারেনি ভারত। ২০২২ আসরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় ইংল্যান্ডের কাছে বড় পরাজয়ে। গত বছর জুনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় রোহিতের ভারত। এরপর ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে তো আহমেদাবাদে সেই হৃদয় ভাঙার গল্প। এবার কি সেই গল্প বদলাতে যাচ্ছে?

পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে রোহিতের প্রশংসা করে সৌরভ বলেন, অপরাজিত থেকে সে দুটি বিশ্বকাপের ফাইনালে উঠেছে। এতেই ওর অধিনায়কত্ব ও নেতৃত্বগুণ বোঝা যায়। আমি বিস্মিত হইনি। কারণ, আমি বিসিসিআইয়ের সভাপতি থাকতে বিরাট কোহলি যখন ভারতের অধিনায়কত্ব করতে চায়নি, তখন সে দায়িত্ব নিয়েছে। 

ওকে অধিনায়ক বানাতে সময়ও লেগেছে। কারণ, সে প্রস্তুত ছিল না। ওকে অধিনায়ক বানাতে আমাদের সবারই অনেক চেষ্টা করতে হয়েছে। ওর অধীনে ভারতীয় ক্রিকেটের অগ্রগতি দেখে আমি মুগ্ধ।

ক্যারিবিয়ান অঞ্চলের দ্বীপদেশ বার্বাডোজ পুরোটাই সমুদ্রবেষ্টিত। এখানেই শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় মাঠে গড়াবে বিশ্বকাপ ফাইনাল। গাঙ্গুলি মজা করে বলেন, মনে হয় না সাত মাসের ব্যবধানে সে দুটি ফাইনাল হারবে। নিজের অধিনায়কত্বে দুটি ফাইনাল হারলে সে সম্ভবত বার্বাডোজ মহাসাগরে ঝাঁপ দেবে। সে নেতৃত্ব দিয়েছে সামনে থেকে। দারুণ ব্যাট করেছে। আশা করি শনিবার তাই করবে। আশা করি ভারত বিজয়ী হবে এবং তাদের স্বাধীনতা নিয়ে খেলা উচিত।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news