আমি নিজের জন্য নয় ব্রাজিলের জন্য খেলি: ভিনিসিয়ুস জুনিয়র

ব্রাজিল কোপা আমেরিকার চলমান আসর শুরু করেছিল কোস্টারিকার বিপক্ষে ড্র দিয়ে। সেই ম্যাচে ছন্দে ছিলেন না রিয়াল মাদ্রিদের হয়ে মৌসুম মাতানো ভিনিসিয়ুস জুনিয়র। কিন্তু শনিবার (২৯ জুন) প্যারাগুয়ের বিরুদ্ধে ৪-১ ব্যবধানে জয় পেয়েছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এই ম্যাচে ২৩ বছর বয়সী এই উইঙ্গারের এমন পারফরম্যান্স দেখিয়েছেন যা ব্রাজিলিয়ান ভক্তরা দীর্ঘদিন ধরে অপেক্ষায় ছিল। করেছেন জোড়া গোল। ব্রাজিল ম্যাচের শুরুতে প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই করছিল এবং লুকাস পাকেতা প্রথমার্ধের অর্ধেকের মধ্যে একটি পেনাল্টি খারাপভাবে মিস করলে তারা হতাশ হয়ে পড়ে।

এ সময় তাদের উদ্ধার করেন ভিনিসিয়ুস। যিনি দায়িত্ব নেন এবং পুরো মাঠ জুড়ে ছিলেন। একটি সুযোগ তৈরি করেন যা সাভিনহোকে গোল করার সুযোগ দেয়। ম্যাচ শেষে ভিনিসিয়ুস সাংবাদিকদের বলেন, আজ আমি এমন একটি খেলা খেলেছি, যে খেলোয়াড়ের স্তরের সাথে আমি সামঞ্জস্যপূর্ণ। আমি সবসময় বলি যে, আমি কখনো নিজের জন্য খেলি না, আমি দলের জন্য, ব্রাজিলের জন্য, আমার দেশের জন্য খেলি। আমি সবসময় সেরাটা দেওয়ার চেষ্টা করি, কিন্তু এটা সবসময় সম্ভব হয় না।

তিনি আরো বলেন, আমি একটি দুর্দান্ত ম্যাচ খেলেছি, আমি জানি আমি অনেক উন্নতি করতে পারি এবং আমি ব্রাজিলকে সাহায্য করার জন্য করব। আমরা ব্রাজিলকে আমাদের প্রাপ্য জায়গায় রাখতে চাই।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news