রোহিত শর্মাও টি-টোয়েন্টিকে না বললেন

বয়স হয়েছে ৩৭। এই বয়সে দ্রুতগতির টি-টোয়েন্টির সঙ্গে তাল মেলানো একটু কঠিনই বটে। তাই তো বিশ্বকাপ জয়ের বিরাট কোহলির মতো অধিনায়ক রোহিত শর্মাও টি-টোয়েন্টি ক্রিকেট বিদায় জানিয়ে দিলেন। শনিবার বার্বাডোজে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে শিরোপা জয়ের পর এ কথা জানান রোহিত শর্মা। একই সঙ্গে  টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে খেলা অব্যাহত রাখার কথা জানিয়েছেন তিনি।

বিশ্বকাপের ফাইনাল ম্যাচ শেষে এক সাক্ষাতকারে টুর্নামেন্টে দলকে নেতৃত্ব দেওয়া রোহিত শর্মা বলেন, এটা ছিল আমার শেষ ম্যাচ। টি-টোয়েন্টিকে বিদায় জানানোর জন্য এর থেকে ভালো উপলক্ষ আর হতে পারতো না। আমি আমার ক্যারিয়ার টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে শুরু করেছিলাম। এ কারণে এই কাপটা আমি জিততে চেয়েছিলাম। 

রোহিত শর্মা আরো বলেন, আমি একটি খুব করে কাপটা জিততে চেয়েছিলাম। এটি জয়ের জন্য কতটা মরিয়া হয়ে ছিলাম তা ভাষায় প্রকাশ করা যাবে না। আমি এখন খুব আবেগপ্রবণ হয়ে পড়েছি। আমার জীবনে আমি এটা জয়ের জন্য খুব চেষ্টা করেছি। যাহোক শেষ পর্যন্ত আমি আমার লক্ষ্যে পৌঁছাতে পেরেছি।

রোহিত শর্মা যখন টি-টোয়েন্টিকে ক্রিকেট বিদায় বলেছেন, তখন তিনি এই ফরম্যাটের ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিক। ১৫৯ ম্যাচে করেছেন ৪২৩১ রান। একই সময়ে তিনি সবচেয়ে বেশি সেঞ্চুরিরও মালিক। এই ফরম্যাটে তিনি পাঁচটি সেঞ্চুরি করেছেন। ২০০৭ সালে খেলোয়াড় হিসেবে তিনি শিরোপা জয় করেছিলেন। এবার করলেন অধিনায়ক হিসেবে।

বিরাট কোহলি ও রোহিত শর্মার টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিদায় অপ্রত্যাশিত কোনো ঘটনা নয়। কেননা ২০২২ বিশ্বকাপের সেমিফাইনাল থেকে  বিদায়ের পর তারা আর কোনো টি-টোয়েন্টি ক্রিকেট খেলেননি। বিশ্বকাপের জন্য এ বছরের শুরুতে আবার টি-টোয়েন্টি খেলা শুরু করেন। আর তার পরিসমাপ্তি হলো বিশ্বকাপ জয়ে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news