ভিনিসিয়াসও মাঠের সমালোচনা করলেন

কোপা আমেরিকা প্রথম ম্যাচে কোস্টারিকার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করলেও প্যারাগুয়ের বিপক্ষে দারুনভাবে ঘুরে দাঁড়ায় ব্রাজিল। শুক্রবার প্যারাগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে খেলা প্রায় নিশ্চিত করেছে। ম্যাচে জোড়া গোল করেন ভিনিসিয়াস জুনিয়র। ম্যাচ শেষে ভিনিসিয়াস মাঠ, রেফারি ও আয়োজক কনমেবলের সমাালোচনা করেছেন তিনি।

ভিনিসিয়াস জুনিয়র বলেন, কোপা আমেরিকা সব সময় জন্য কঠিন। মাঠ ও রেফারিদের আচরণের কারণে টুর্নামেন্টটা কঠিন হয়ে দাঁড়ায়। রেফারি সব সময় খেলোয়াড়দের বিপক্ষে দাঁড়ায়।। কনমেবলের আচরণের কারণেও টুর্নামেন্টের পরিস্থিতি জটিল হয়। এটা সব সময় কঠিন বিষয়। তবে আমাদের দৃঢ় থাকতে হবে। শুধুমাত্র জয়ের মাধ্যমে আমরা কথা বলতে পারি। আবার যখন কথা বলি, তখন কনমেবল বলে আমরা বেশি কথা বলি।

যুক্তরাষ্ট্রের যে সব ভেনু্্যতে খেলা হচ্ছে সে সব মাঠের বেশিরভাগই কৃত্রিম মাঠ। এই কৃত্রিম মাঠের ওপর ঘাস লাগানো হয়েছে। যা মোটেও স্বাভাবিক আচরণে করছে না। এ ধরণের মাঠ থেকে স্বাভাবিক আচরণ পেতে অন্তত ছছয় মাস অপেক্ষায় থাকতে হয়। অথচ টুর্নামেন্ট শুরু মাত্র কয়েকদিন আগে এই ঘাস লাগানো হয়। ফলে মাঠের আচরণের কথা বারবার উচ্চারিত হচ্ছে।

আর্জেন্টিনার কোচ লিওনেল স্ক্যালোনি প্রথম ম্যাচের পর আটলান্টার মার্সিডিজ বেঞ্জ স্টেডিয়ামের সমালোচনা করেন। তিনি বলেছিলেন, এই ধরণের মাঠ খেলার জন্য মোটেও উপযোগী নয়। আর গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ তো ভয়ঙ্কর বলে উল্লেখ করেছিলেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news