ফুটবলকে বিদায় বলছেন থিয়াগো আলকানতারা

ফুটবল ক্যারিয়ারটা আরো দীর্ঘায়িত করার ইচ্ছা ছিল থিয়াগো আলকানতারার। কিন্তু ইনজুরি তার এই ইচ্ছাকে জলাঞ্জলি দিতে বাধ্য করেছে। ২০২৩-২৪ মৌসুমে ইংলিশ ক্লাব লিভারপুলের হয়ে মাত্র একটি ম্যাচ খেলতে পারা এই স্প্যানিশ মিডফিল্ডার অবসরের ঘোষণা দিয়েছেন। চুক্তির মেয়াদ শেষ হলেই তিনি অবসরে চলে যাবেন বলে জানিয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আলকানতারা জানিয়েছেন, জীবন আমাকে যা দিয়েছে আমি সবসময় তা ফিরিয়ে দিতে চেয়েছি। সময়ের কাছে আমি কৃতজ্ঞ। আমি খেলাটা ভালোভাবে উপভোগ করেছি। যাহোক ফুটবলকে ধন্যবাদ। ফুটবল ক্যারিয়ারে যারা আমাকে সহায়তা করেছে এবং আমাকে আরো ভালো খেলোয়াড় হতে সহায়তা করেছে তাদের সবাইকে ধন্যবাদ।

২০২২-২৩ মৌসুমে থিয়াগো আলকানতারা নিতম্বে অস্ত্রোপচার হয়। তবে ২০২৪ সালের ফেব্রুয়ারির আগে মাঠে ফিরতে পারেননি। আর্সেনালের বিপক্ষে বদলি খেলোয়াড় মাঠে আসার পর ওইদিন আবার ইনজুরিত আক্রান্ত হন তিনি।

২০২০ সালে বায়ার্ন মিউনিখ থেকে চার বছরের চুক্তিতে লিভারপুলে যোগ দিয়েছিলেন আলকানাতরা। এ সময়ে মাত্র ৯৮টি ম্যাচ খেলেছেন তিনি। ২০২১-২২ সালে লিভারপুলের হয়ে এফএ কাপ জয় করেছেন। এর আগে বায়ার্ন মিউনিখের হয়ে সাত বছরে সাতটি লিগ শিরোপা এবং ২০১৯-২০ সালে চ্যাম্পিয়ন্স লিগ জয় করে।

news