নাটকীয়তার পর মুক্ত ট্রাম্প, আজই ফিরবেন ফ্লোরিডায়

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গ্রেপ্তার হওয়ার কিছুক্ষণ পর মুক্তি পেয়েছেন। ট্রাম্পের বিরুদ্ধে আনা ৩৪ টি অভিযোগ অস্বীকার করেছেন। আনিত এসব অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণ না হওয়ায় মুক্তি পান তিনি।

আদালত থেকে বের হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কোনো উত্তর দেননি তিনি। এরইমধ্যে মার-এ-লাগোর বলরুমে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়েছে। ধারণা করা হচ্ছে, ট্রাম্প কয়েক ঘন্টার মধ্যেই আনুষ্ঠানিক বক্তৃতা রাখবেন। অভিযুক্ত হওয়ার পর এই প্রথম বিষয়টি নিয়ে জনসম্মুখে কথা বলবেন তিনি ।

শেষ খবর পাওয়া পর্যন্ত, নিউইয়র্কের ম্যানহাটান আদালত চত্বর ছেড়েছেন তিনি। আজই ফ্লোরিডায় নিজ বাড়িতে ফেরার কথা রয়েছে সাবেক এই প্রেসিডেন্টের।

দেশটির স্থানীয় সময় আজ মঙ্গলবার ট্রাম্প নিউইয়র্কে ম্যানহাটনের আদালতে পৌঁছালে তাকে আনুষ্ঠানিকভাবে গ্রেপ্তার দেখানো হয়। তবে তাকে হাতকড়া পরানো হয়নি। তবে আঙুলের ছাপ নেওয়া হয়। কিছুক্ষণ পর বিচারকের সামনে হাজির করা হয়। এ সময় তাঁকে কিছুটা বিমর্ষ দেখাচ্ছিল। আদালতকক্ষে ট্রাম্পকে তার আইনজীবীর সঙ্গে থাকতে দেখা যাচ্ছে।

২০১৬ সালে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে এক লাখ ৩০ হাজার ডলার অর্থ দেয়ার ঘটনা তদন্তের জের ধরে ওঠা  মামলায় নিউ ইয়র্কের আদালতে ট্রাম্পকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

 মার্কিন ইতিহাসে তিনি একমাত্র সাবেক প্রেসিডেন্ট যিনি ফৌজদারি অপরাধের মুখোমুখি হয়েছেন।

এনবিএস/ওডে/সি

news