ট্রাম্প মামলায় সামনে এলো কারেন ম্যাকডুগাল নামে আরো এক নারী

 ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে করা মামলায় পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলসকে দেয়া অর্থের ওপর জোর দেয়া হলেও প্রসিকিউটর শুনানির সময় আরেক নারীর কথাও উল্লেখ করেছেন। মামলার নথি অনুসারে ট্রাম্পের পক্ষ থেকে ‘নারী-১’ নামে একজনকেও অর্থ প্রদান করা হয়েছিল। এই নারী যে মডেল তারকা ‘কারেন ম্যাকডুগাল’ তা প্রমাণিত হয়েছে। বিবিসি

ম্যাকডুগালও স্টর্মি ড্যানিয়েলের মতো একজন সাবেক প্লেবয় তারকা। ড্যানিয়েলসও দাবি করেছেন, ট্রাম্পের সঙ্গে তার সম্পর্ক ছিল। তার দাবি তাদের সম্পর্ক ১০ মাস স্থায়ী হয়েছে। ট্রাম্প অবশ্য এ ধরনের কোনো ঘটনা নেই বলে উল্লেখ করেছেন।

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা গেরীতে জন্মগ্রহণ করেন ম্যাকডুগাল। ছোটবেলায় তিনি মিশিগানে চলে যান। ২০ বছর বয়সে ম্যাকডুগাল ‘সাঁতার পোশাকের’ এক প্রতিযোগিতায় সর্বপ্রথম মডেলিং শুরু করেন। এরপর তিনি প্লেবয়-এ যোগদান করেন যেখানে তিনি ১৯৯৮ সালে ‘প্লেমেট অব দ্য ইয়ার’ নির্বাচিত হন। তিনি পরে একজন ফিটনেস মডেল হিসেবে কাজ শুরু করেন।

১৯৯৯ সালে পুরুষদের ফিটনেস ম্যাগাজিনের প্রচ্ছদে প্রথম মহিলা হিসেবে উপস্থিত হন ম্যাকডুগাল। তাকে বিজ্ঞাপন এবং ছোটখাটো অভিনয়ের ভূমিকাতেও দেখা গিয়েছে। ২০০০ সালে নির্মিত চলচিত্র ‘চার্লিস অ্যাঞ্জেলসে’ একটি ক্যামিও চরিত্রেও দেখা যায় তাকে।

নিউইয়র্কের একটি ম্যাগাজিন জানায়, ম্যাকডুগালের মতে, তিনি লস অ্যাঞ্জেলেসের প্লেবয় ম্যানশনে ট্রাম্পের সাথে প্রথম দেখা করেছিলেন। ট্রাম্প সেই সময়ে বিবাহিত ছিলেন। তিনি দেখামাত্র আমাকে পছন্দ করে এবং আমার সাথে কথা বলতে থাকে। তিনি আমাকে বলেছিল, আমি খুব সুন্দর।

‘ন্যাশনাল এনকোয়ারার’ নামক একটি ট্যাবলয়েড সংবাদপত্র ২০১৬ সালে রাষ্ট্রপতি নির্বাচনের সময় ম্যাকডুগালকে তার গল্প বলার জন্য ১ লাখ ৫০ হাজার ডলারের একটি চুক্তি স্বাক্ষর করেন। চুক্তিটি তাকে সম্পর্কের বিষয়ে প্রকাশ্যে কথা বলতে নিষিদ্ধ করেছিল। যদিও সেই প্রতিবেদনটি কখনই প্রকাশিত হয়নি।

২০২১ সালে, মার্কিন ফেডারেল নির্বাচন কমিশন এনকোয়ারার এর প্রকাশকের বিরুদ্ধে ম্যাকডুগালকে তার গল্পের জন্য অর্থ প্রদান করে নির্বাচনি আইন লঙ্ঘন করার প্রমাণ পায়। তিনি ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় মিসেস ম্যাকডুগালকে অর্থ প্রদান করেছিলেন। ‘ন্যাশনাল ইনকোয়ারারকে’ এর জন্য ১ লাখ ৮৭ হাজার ৫’শ ডলার জরিমানা করা হয়েছে। ম্যাকডুগালের ওয়েবসাইট অনুসারে, তিনি বর্তমানে নিজেকে একজন মডেল, কলামিস্ট, উকিল এবং মুখপাত্র হিসেবে বর্ণনা করেন।

ম্যাকডুগালের বর্তমান বয়স ৫২ বছর। প্লেবয়ের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি নিজেকে ‘হোলসাম লিটল কারেন’ বলে উল্লেখ করেছেন। তার ডাকনাম ‘বার্বি’।

এনবিএস/ওডে/সি

news