হুমকির মুখে পরিবারসহ ট্রাম্পের বিচারক

দুটি উল্লেখযোগ্য সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এনবিসি নিউজ জানিয়েছে, ম্যানহাটন আদালতে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শুনানির পরবর্তী ২৪ ঘন্টায় বিচারক ও তার পরিবার বেশ কয়েকবার হুমকি পেয়েছেন।

একজন কর্মকর্তা জানিয়েছেন, চেম্বারে বসেই বিচারপতি জুয়ান মার্চান এই হুমকি পেয়েছেন। কিন্তু কখন এই হুমকি দেওয়া হয়েছে তার কোনো সময় উল্লেখ করা হয়নি।

অন্যান্য সূত্র থেকে জানা গেছে, ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি আলভিন ব্রাগ ও মামলা সংক্রান্ত কর্মকর্তারাও হুমকি পাচ্ছেন। ফোন, ই-মেইল এবং পত্রের মাধ্যমে এই হুমকি দেওয়া হচ্ছে।

ডিস্ট্রিক্ট অ্যাটর্নির কার্যালয় ও অন্যান্য সদস্যের নিরাপত্তায় অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে নিউইয়র্ক পুলিশ। আদালতের কর্মকর্তা এবং বিচারপতি ও আদালতের উপরও সাবধানতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি অন্যান্য পদক্ষেপও নেওয়া হয়েছে। ডিস্ট্রিক্ট অ্যাটর্নির ওয়েবসাইট থেকে ইতোমধ্যে অনলাইন কর্মীদের পরিচয়ও সরিয়ে নেওয়া হয়েছে। ট্রাম্পের ট্রুথ সোস্যাল প্ল্যাটফর্ম থেকে শুরু করে অন্যান্য স্থানের পোস্টের বিড়ম্বনা এড়াইতেই এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ট্রাম্প প্রকাশ্যেই বিচারপতি, তার পরিবার এবং তার সাবালক মেয়েকে নিয়ে সমালোচনা করেছেন।

মঙ্গলবার আদালতে উপস্থিত হওয়ার আগে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোস্যাল-এ লিখেছেন হাইলি পার্টিজান জজ এবং বলেছেন, বিচারক এবং তার পরিবার ট্রাম হেইটার। পোস্টে ট্রাম্প বলেন, তার মেয়ে 'কমলা' এবং এখন বিডেন-হ্যারিস ক্যাম্পেইনের জন্য কাজ করেছে।

এনবিএস/ওডে/সি

news