‘গাজায় অন্তহীন গণহত্যা’: স্কুলে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

নুসেইরাত শরণার্থী শিবিরে জাতিসংঘ পরিচালিত আবু আরবান স্কুলে আশ্রয় নেওয়া বাস্তুচ্যূত ফিলিস্তিনিদের ওপর ক্ষেপণাস্ত্র হামলায় ১৭ জন নিহত ও ৮০ জন আহত হয়েছেন। গাজার মিডিয়া দপ্তরের কর্মকর্তারা একথা জানিয়েছেন। ইসরায়েলের সেনাবাহিনী দাবি করেছে, তারা হামাস ‘সন্ত্রাসীদের’ টার্গেট করে স্কুলটিতে ওই হামলা চালিয়েছে। 

মধ্যগাজার নুসেইরাত শরণার্থী শিবিরের স্কুলের এ হামলা হল গত আট দিনে আশ্রয় কেন্দ্রে রূপান্তরিত জাতিসংঘ পরিচালিত স্কুলে পঞ্চম ইসরায়েলি হামলা। অসামরিক প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র মাহমুদ বাসাল এএফপিকে বলেন, আবু আরাবান স্কুলে হাজার হাজার বাস্তুচ্যূত ফিলিস্তিনি অবস্থান করছেন। হতাহতদের অধিকাংশই নারী ও শিশু।

ব্রাজিলের প্রেসিডেন্ট লুইস ইনাসিও লুলা ডা সিলভা গাজার আল-মাওয়াসি শরণার্থী শিবিরে হামলা চালিয়ে ৯০ জনকে হত্যা করাসহ উপত্যকাটিতে ইসরায়েলের ‘অন্তহীন গণহত্যার’ নিন্দা জানিয়েছেন। 

হামাসের রাজনৈতিক ব্যুরোর সদস্য ইজ্জাত আল-রিশেক নতুনকরে শুরু যুদ্ধবিরতির আলোচনা থেকে হামাস বেরিয়ে এসেছে বলে যে খবর প্রকাশিত হয়েছে তা অস্বীকার করেছেন।

গাজায় ইসরায়েলের চলমান গণহত্যার ২৮৩তম দিন সোমবার(১৫ জুলাই)। ইসরায়েলি আগ্রাসনে গাজা উপত্যকায় অন্তত ৩৮ হাজার ৫৮৪ জন নিহত এবং ৮৮ হাজার ৮৮১ জন আহত হয়েছেন। 

news