তিন কর্মকর্তাকে সংর্বধিত করলো বাংলাদেশ হকি ফেডারেশন

এশিয়ান হকি ফেডারেশনের সহসভাপতি নির্বাচিত হওয়ায় এ কে এম মমিনুল হক সাঈদকে সোমবার সংবর্ধনা দেওয়া হয়েছে। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সাবেক-বর্তমান খেলোয়াড় ও হকি ফেডারেশনের কর্মকর্তারা তার হাতে ফুল ও ক্রেস্ট তুলে দিয়েছেন।

গত ২২ ও ২৩ মার্চ দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হয় এএইচএফ কংগ্রেস। সেখানে সর্বোচ্চ ২৯ ভোট পেয়ে সহসভাপতি নির্বাচিত হয়েছেন সাঈদ। এশিয়ান হকিতে এটিই বাংলাদেশের সর্বোচ্চ পদপ্রাপ্তি। এশিয়ান হকি ফেডারেশনের পক্ষ থেকে অর্ডার অব মেরিট অ্যাওয়ার্ডও পেয়েছেন সাঈদ।

একই কংগ্রেসে কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশ হকি ফেডারেশনের সহসভাপতি আব্দুর রশিদ শিকদার। এ নিয়ে টানা তৃতীয়বার এএইচএফ-এর সদস্য নির্বাচিত হলেন দেশের অভিজ্ঞ এই হকি সংগঠক। এছাড়া বাংলাদেশ হকি ফেডারেশনের আরেক সহসভাপতি সাজেদ এ এ আদেল এএইচএফ-এর উপদেষ্টা নির্বাচিত হয়েছেন।

সোমবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ হকি ফেডারেশনের পক্ষ থেকে এই তিনজনকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। তিনজনকে ফুলের শুভেচ্ছার পাশাপাশি ক্রেস্ট প্রদানও করা হয়। একইভাবে জাতীয় দলে সাবেক খেলোয়াড়, বিভিন্ন ক্লাব প্রতিনিধিগণ, বয়সভিত্তিক জাতীয় দলের খেলোয়াড়, কর্মকর্তারা তাদের ফুলেল সংবর্ধনা জানিয়েছেন।

সংবর্ধিত হয়ে বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদ বলেন, স্বাধীনতার ৫২ বছর পর স্বাধীনতার মাসেই বাংলাদেশ আরো একটি জায়গায় তার সর্বোচ্চ সম্মানটুকু পেল। আমি মনে করি সেই অর্জনে আমার নাম যুক্ত হওয়ার আমি যত না আনন্দিত, তার চেয়েও বেশি আনন্দিত দেশকে আমি এশিয়ান হকি ফেডারেশনের কংগ্রেসে প্রতিনিধিত্ব করাতে পেরে।

আব্দুর রশিদ শিকদার বলেছেন, এই নিয়ে তিনবার আমি এশিয়ান হকির কার্যনির্বাহি কমিটির সদস্য নির্বাচিত হলাম। অন্যবারের চেয়ে এবারের অনুভূতি একেবারে আলাদা। কারণ আমাদের হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক এ কে এম মমিনুল হক সাঈদ-এর সহসভাপতি নির্বাচিত হওয়াটা এটাকে ভিন্ন মাত্রা দিয়েছে। আমরা সহসভাপতি-সহ তিন জন কার্যনির্বাহি কমিটিতে আছি

এনবিএস/ওডে/সি

news