লা লিগা সভাপতি তেবাসের পদত্যাগের দাবি বার্সেলোনার

বার্সেলোনাকে নিয়ে স্পেনের পাবলিক প্রসিকিউটর অফিসে মিথ্যা তথ্য দেয়ার অভিযোগ উঠেছে লা লিগা সভাপতি হাভিয়ের তেবাসের বিরুদ্ধে। তেবাসের বিরুদ্ধে রেফারি কেলেঙ্কারি নিয়ে ষড়যন্ত্র করার অভিযোগ তুলেছে বার্সেলোনা। লা লিগা সভাপতির পদ থেকে তেবাসকে পদত্যাগ করার কথা বলে আনুষ্ঠানিক বিবৃতি দিয়েছে কাতালান ক্লাবটি।

অর্থের বিনিময়ে বার্সেলোনার রেফারিদের প্রভাবিত করার অভিযোগ নিয়ে স্পেনের ফুটবলে তোলপাড় চলছে গত ফেব্রুয়ারি মাস থেকেই। স্পেনের রেফারি কমিটির সাবেক ভাইস প্রেসিডেন্ট হোসে মারিয়া এনরিকেস নেগরেইরাকে বার্সেলোনার অর্থ দেয়ার অভিযোগ তদন্ত করছে স্পেনের পাবলিক প্রসিকিউটর অফিস।

স্পেনের সংবাদমাধ্যম ‘লা ভানগার্ডিয়া’ গত সোমবার খবর প্রকাশ করে, এই বিষয়ে প্রসিকিউটর অফিসে মিথ্যা তথ্য দিয়েছেন তেবাস। পরে এক বিবৃতিতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানায় বার্সেলোনা। বিবৃতিতে বলা হয়, বার্সেলোনার বিরুদ্ধে সাম্প্রতিক সময়ে যেসব অভিযোগ উঠেছে তার কোনোটিরই সত্যতা পাওয়া যায়নি। লা লিগার সভাপতি হিসেবে তেবাসের আমাদের পেছনে উঠে-পড়ে লাগার বিষয়টি প্রমাণ করে, এসবের সাথে তিনিও জড়িত। গণ মাধ্যমকে ব্যবহার করে তিনি বার্সেলোনার ভাবমূর্তি ক্ষুণ্ন করার চেষ্টা করেছেন।

বিবৃতিতে আরও বলা হয়, লা লিগার সব ক্লাবের এ বিষয়ে সতর্ক থাকা উচিত। তেবাস লা লিগার সভাপতি পদে থাকার যোগ্য নন। যে ক্ষমতা তাকে দেয়া হয়নি তিনি সেটি ব্যবহার করতে চেয়েছেন।  সভাপতি পদের সম্মান রক্ষার্থে তার পদত্যাগ করা উচিত।

এনবিএস/ওডে/সি

news