টি-টেন লিগে ফাইনালে হারলেও ১২৬ গড়ে রান করে টুর্নামেন্ট শেষ করলো মুশফিক

জিম আফ্রো টি-টেন লিগে খেলেছেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ও পেসার তাসকিন আহমেদ। প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টের ফাইনাল খেলেছে মুশফিকুর রহীমদের দল জোবার্গ বাফেলোস। তবে ফাইনালের একাদশে রাখেনি মুশফিককে।

প্রথমবার দেশের বাইরে লিগ খেলতে গিয়ে ৮ ম্যাচে তার ব্যাট থেকে আসে ১২৬ রান। মাত্র একবার আউট হওয়ায় তার গড় ১২৬, আর স্ট্রাইকরেট ১৬৮। ২৮২ রান করে আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন রহমানউল্লাহ গুরবাজ।

অন্যদিকে, আসরের চতুর্থ সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছে তাসকিন। ৭ ম্যাচে ১১ উইকেট তার। তাসকিনের চেয়ে বেশি উইকেট আছে কেবল ব্র্যাড ইভান্স (১৪), মোহাম্মদ হাফিজ (১২) ও টেন্ডাই চাতারার (১২)।

মুশফিকদের বাফেলোসকে হারিয়েছে শিরোপা জিতেছে ডারবান কালান্দার্স। গত শনিবার রাতে হারারে স্পোর্টস ক্লাব মাঠে ফাইনালে জোবার্গ বাফেলোসকে ৮ উইকেটে হারিয়েছে ডারবান। জোবার্গের দেওয়া ১২৮ রানের লক্ষ্যে ৪ বল হাতে রেখে পৌঁছে যায় তারা।

টসে হেরে আগে ব্যাটিং করে জোবার্গ নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেটে ১২৭ রান সংগ্রহ করে। ১৭ বলে সর্বোচ্চ ৩৬ রান করেন টম ব্যান্টন। এ ছাড়া মোহাম্মদ হাফিজ ১৩ বলে ৩২, ইউসুফ পাঠান ১৪ বলে ২৫ ও রবি বোপারা ১০ বলে ২২ রানে অপরাজিত থাকেন। পান।

জবাবে ব্যাটে নেমে ডারবানের দুই ওপেনার টিম সাইফার্ট ও হযরতউল্লাহ জাজাই উড়ন্ত শুরু এনে দেন। ২ দশমিক ৪ ওভারেই ডারবান তুলে ফেলে ৩৩ রান, যার মধ্যে সাইফার্টের একাই করেন ৩০ রান। তৃতীয় ওভারের পঞ্চম বলে সাইফার্টের উইকেট নেন উসমান শিনওয়ারি। তিন নম্বরে ব্যাট করতে আসেন আন্দ্রে ফ্লেচার। ওপেনার জাজাই ও ফ্লেচার মিলে জোবার্গ বোলারদের ওপর চড়াও হয়ে ওঠেন। দ্বিতীয় উইকেট জুটিতে ফ্লেচার ও জাজাই যোগ করেন ৪৩ রান। ১১ বলে ২৯ রান করা ফ্লেচারকে ফিরিয়ে জুটি ভাঙেন শিনওয়ারি। এরপর আসিফ আলীকে নিয়ে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন জাজাই। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news