দুর্নীতিবাজ বোর্ডের কারণে ক্রিকেট থেকে সাময়িক বিদায় নিলেন গনি

আফগানিস্তানের তারকা ব্যাটসম্যান উসমান গনি ক্রিকেট বোর্ডের উপর রাগ আর অভিমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। জাতীয় দল থেকে বাদ পড়ার পরই আকস্মিক এ ঘোষণা দেন গনি।

২০১৪ সালে ওয়ানডেতে এবং ২০১৫ সালে টি-টোয়েন্টিতে অভিষেক হয় গনির। এরপর মাত্র ১৭টি ওয়ানডে এবং ৩৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পান।

টুইটারে উসমান গনি লিখেছেন, খুব চিন্তা-ভাবনা করেই এ সিদ্ধান্ত নিয়েছি যে, আমি আপাতত আফগানিস্তান ক্রিকেট থেকে বিরতি নেব।

তিনি আরো লিখেছেন, ক্রিকেট বোর্ডের দুর্নীতিগ্রস্ত নেতৃত্ব কিংবা ম্যানেজমেন্ট আমাকে পিছিয়ে যেতে বাধ্য করেছে। তবে আমি আমার কঠিন পরিশ্রম চালিয়ে যাব এবং খুব আগ্রহ নিয়ে সঠিক ম্যানেজমেন্টের অপেক্ষা করব। সঠিক নির্বাচক কমিটি দায়িত্ব নিলেই আমার জায়গা ফিরে পাব। এমনটা ঘটলে অবশ্যই আমি গৌরবের সঙ্গে আফগানিস্তান জাতীয় দলে ফিরে আসব। সেই পর্যন্ত আমার প্রিয় দেশের হয়ে খেলা থেকে আমি নিজেকে বিরত রাখব।

গত মার্চে আফগানিস্তানের হয়ে পাকিস্তানের বিপক্ষে দুটি ম্যাচ খেলেন তিনি। যে দুটোতে রান করেছিলেন ৭ এবং ১৫। এরপরই জাতীয় দল থেকে বাড় পড়েন উসমান গনি।

গত দুই বছরে ১১টি টি-টোয়েন্টি ইনিংস খেলে রান করেছেন ২৩.৫০ গড়ে এবং ৯৯.১৫ স্ট্রাইক রেটে। ২০২২ সালে সর্বশেষ ওয়ানডে খেলে জাতীয় দলে জায়গা হারান তিনি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news