রক্ত, চক্ষু পরীক্ষা এবং ইসিজি দিয়ে শেষ হলো টাইগারদের প্রথম দিনের ফিটনেস টেস্ট

এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে সোমবার থেকে মিরপুরে শুরু হয়েছে ফিটনেস ক্যাম্প। এই ক্যাম্পে ডাক পাওয়া ৩২ ক্রিকেটারের মধ্যে মাঠে এসেছিলো ২০ জন। চট্টগ্রামে টাইগার্সের ক্যাম্পে থাকা কয়েকজন ক্রিকেটারের ঢাকায় পৌঁছানো কথা। বাকিরা ব্যস্ত ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। এই ক্রিকেটারদের রক্ত, চক্ষু পরীক্ষা ও ইসিজি করেন বিসিবির মেডিকেল বিভাগ। গণমাধ্যমকে এই তথ্য নিশ্চি করেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের সহকারী ব্যবস্থাপক শাহরিয়ার নাফিস।

তিনি বলেন, আমাদের চুক্তির সমস্ত ক্রিকেটার এবং সম্প্রতি যারা আমাদের জাতীয় দলের বিভিন্ন টুর্নামেন্টে অংশ নিয়েছে, তাদের সবাইকে আসতে বলা হয়েছে। আজ মূলত মেডিকেল টেস্ট হবে। রক্ত আর চোখের পরীক্ষা ও ইসিজি। সোমবার মেডিকেল টেস্ট করা হচ্ছে। মঙ্গলবার এবং বুধবার দল করে ফিজিও স্ক্রিনিং, যেমন হাড় আর পেশির কী অবস্থা, এসব দেখা হবে।

দুই দিনের মেডিকেল পরীক্ষার পর আগামী ৩ আগস্ট ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা দেওয়ার কথা। এরপর ৮ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপের স্কিল ক্যাম্প। তার আগেই ৩২ সদস্যের দলটা ছোট হয়ে আসবে ২১-–২২ জনে। সে দলটা ঘোষণা হবে আগস্টের প্রথম সপ্তাহে। তাদের নিয়েই শুরু হবে অনুশীলন ক্যাম্প। জাতীয় দলের কোচিং স্টাফের সদস্যরা তার আগে ঢাকায় ফিরবেন।

তিনি আরো বলেন, ৫ জন ক্রিকেটার আমাদের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে বাইরে আছে সাকিব, লিটন, আফিফ, শরীফুল, হৃদয়। তাদের আসলে নির্দিষ্ট তারিখ আছে, যখন এনওসি ইস্যু করা হয়েছে। সেই দিনের পরেই তারা ক্যাম্পে যোগ দেবে। কোনো দল যদি ফাইনালে না ওঠে, তখন হয়তো আগেই খেলা শেষ হয়ে গেল। সে ক্ষেত্রে এর পরের দিনই তারা ক্যাম্পে আসবে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

 

news