আর্জেন্টিনার বিপক্ষে উরুগুয়ে দলে ফিরলেন সুয়ারেজ

উরুগুয়ে দলে ফিরেছেন রেকর্ড গোলদাতা লুইস সুয়ারেজ। নতুন কোচ মার্সেলো বিয়েলসার অধীনে এবারই প্রথম ডাক পেয়েছেন তিনি। এই সপ্তাহে ২০২৬ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হওয়ার জন্য ৩৬ বছর বয়সী এই তারকা ফুটবলারকে দলে রেখেছেন বিয়েলসা।

সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে রয়েছেন সুয়ারেজ। জাতীয় দলের হয়ে ৬৮টি গোল দেওয়া এ তারকা ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিওর হয়ে এবার ২৯ ম্যাচে করেছেন ১৬টি গোল। তবে বিয়েলসা গত মে'তে উরুগুয়ের দায়িত্ব নেওয়ার পর থেকে জাতীয় দলে আর দেখা যায়নি তাকে। গত বছর কাতারে বিশ্বকাপ থেকে গ্রুপ পর্বে বিদায় নেওয়ার পর বৃহস্পতিবার আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি হবে জাতীয় দলের হয়ে তার প্রথম।

আর্জেন্টিনা এখন পর্যন্ত বাছাই পর্বের চারটি ম্যাচই জিতে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে। সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তাদের পরেই অবস্থান করছে সুয়ারেজের দল। অবশ্য সমান ৭ পয়েন্ট ভেনেজুয়েলা ও ব্রাজিলেরও। গোল ব্যবধানে এগিয়ে আছে উরুগুয়ে।

উরুগুয়ে স্কোয়াড- গোলরক্ষক: সার্জিও রোচেত, ফ্রাঙ্কো ইসরাইল, সান্তিয়াগো মেলে

ডিফেন্ডার: রোনালদ আরাহো, হোসে মারিয়া হিমেনেজ, সেবাস্তিয়ান ক্যাসেরেস, মাতিয়াস ভিনা, ব্রুনো মেন্দেজ, গিলারমো ভারেলা, ম্যাতিয়াস অলিভেরা

মিডফিল্ডার: ম্যানুয়েল উগার্তে, রদ্রিগো বেন্তাকুর, ফেদেরিকো ভালভার্দে, ফেলিপে কারবালো, অগাস্তিন ক্যানোবিও, নিকোলাস দে লা ক্রুজ, জর্জিয়ান, ফ্যাকুন্দো পেলিস্ত্রি, ম্যাক্সিমিলিয়ানো আরাহো, ফ্যাকুন্দো তরেস

ফরোয়ার্ড: ক্রিস্তিয়ান অলিভেরা, ফেদেরিকো ভিনাস, ডারউইন নুনেজ, লুইস সুয়ারেজ। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news