হিজবুল্লাহকে যুক্তরাষ্ট্রের হুঁশিয়ারি

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন জানিয়েছেন, ফিলিস্তিনি গোষ্ঠী হামাস এবং ইসরায়েলের মধ্যে ক্রমবর্ধমান সংঘাতে হস্তক্ষেপের প্রচেষ্টার বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র তৃতীয় পক্ষকে সতর্ক করেছে।

রবিবার সিএনএন-এর স্টেট অফ দ্য ইউনিয়ন-এ ব্লিংকেন বলেন, বিশেষ করে লেবানন ভিত্তিক গোষ্ঠী হিজবুল্লাহর জন্য এই সতর্কতা জারি করা হয়েছে। শীর্ষ কূটনীতিক ব্যাখ্যা করেছিলেন যে এর প্রাথমিক উদ্দেশ্য হল ইসরায়েল যাতে অন্য কোনও ফ্রন্টে সমস্যার মুখোমুখি না হয় তা নিশ্চিত করা।

ব্লিংকেন বলেন, "ঠিক আছে, প্রেসিডেন্ট বাইডেন শুরু থেকেই এতটাই অনড় ছিলেন যে এই পরিস্থিতির সুযোগ নেওয়ার চেষ্টা অন্য কারও করা উচিত নয়, তার অন্যতম কারণ হল লেবাননের হিজবুল্লাহ সহ এই সংঘাতে অন্য কোনও ফ্রন্ট নেই তা নিশ্চিত করা।"

মন্ত্রী উত্তর ইসরায়েলে দিনের শুরুতে ইসরায়েলি অঞ্চলে বোমাবর্ষণের কথা স্বীকার করেছেন এবং হিজবুল্লাহকে দায়ী করেছেন। ব্লিংকেন উল্লেখ করেন যে, ইসরায়েলি প্রতিশোধের পর সম্ভবত আক্রমণগুলি বন্ধ হয়ে যায়।

"আমরা লেবানন থেকে ইসরায়েলের দিকে কিছু সীমিত ক্ষেপণাস্ত্র নিক্ষেপ লক্ষ্য করেছি।" এখন মনে হচ্ছে এটা বন্ধ হয়ে গেছে। ইস্রায়েলীয়রা তৎক্ষণাৎ সাড়া দেয়। এটি বর্তমানে শান্ত, তবে আমরা এটির উপর নিবিড় নজর রাখছি, "ব্লিংকেন বলেছিলেন।
 

news