উত্তর কোরিয়ায় পালিয়ে যাওয়া মার্কিন সেনার বিরুদ্ধে শিশু পর্নোগ্রাফির অভিযোগ

বিবিসি জানিয়েছে, মার্কিন সেনাবাহিনী জুলাই মাসে উত্তর কোরিয়ায় পালিয়ে আসা মার্কিন সৈনিক ট্র্যাভিস কিংয়ের বিরুদ্ধে এক নাবালকের যৌন ছবি রাখার অভিযোগ এনেছে। স্পষ্টতই, অভিযোগের মধ্যে সহযোদ্ধাদের বিরুদ্ধে হামলাও অন্তর্ভুক্ত রয়েছে। ট্র্যাভিস কিং সেপ্টেম্বরে মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে আসেন এবং টেক্সাসের ব্রুক আর্মি মেডিকেল সেন্টারে স্থানান্তরিত হন, যেখানে ২০২২ সালের ডিসেম্বরে রাশিয়া থেকে মুক্তি পাওয়ার পরে আমেরিকান বাস্কেটবল সুপারস্টার ব্রিটনি গ্রিনারকে মূল্যায়ন করা হয়েছিল।

বিবিসির একটি প্রতিবেদন অনুসারে, প্রাইভেট কিং জুলাই মাসে সীমান্তবর্তী একটি গ্রামে পরিদর্শনের সময় অবৈধভাবে উত্তর কোরিয়ায় প্রবেশ করেছিলেন। শেষ পর্যন্ত পিয়ংইয়ং তাকে আর কোনও ব্যাখ্যা ছাড়াই মুক্তি দেয়।

সিএনএন জানিয়েছে, মার্কিন সেনাবাহিনী আনুষ্ঠানিকভাবে এই বিষয়ে কোনও মন্তব্য না করা সত্ত্বেও তিনি একজন ঊর্ধ্বতন কর্মকর্তার অবাধ্যতা সহ আটটি অপরাধের মুখোমুখি হয়েছেন।

২৩ বছর বয়সী এই যুবককে বুধবার টেক্সাসের ফোর্ট ব্লিসে গ্রেপ্তার করা হয়েছিল, পরিস্থিতি সম্পর্কে জ্ঞাত একটি সূত্র অনুসারে, যিনি বলেছিলেন যে তাকে প্রাক-বিচারের আটক রাখা হয়েছে।

প্রাইভেট কিং-এর মা ক্লডিন গেটস একটি বিবৃতি প্রকাশ করেছেন যেখানে তিনি বলেছেন যে তিনি তার ছেলেকে "নিঃশর্তভাবে" ভালবাসেন এবং "তার মানসিক স্বাস্থ্য নিয়ে অত্যন্ত উদ্বিগ্ন"।

গেটস সিএনএনকে বলেন, "তার মা হিসেবে আমি আমার ছেলেকে নির্দোষ বলে ধরে নিতে চাই।

একজন মা তার ছেলেকে ঘনিষ্ঠভাবে চেনেন, এবং আমি বিশ্বাস করি যে আমার নিয়োগের সময় কিছু ঘটেছিল। তিনি আরও বলেন, "ক্যাম্প হামফ্রিসে কী ঘটেছিল সে সম্পর্কে আমি সেনাবাহিনীর তদন্তের ফলাফলের জন্য অপেক্ষা করছি।
প্রাইভেট কিং উত্তর কোরিয়ার সীমান্ত অতিক্রম করার সময় মার্কিন সেনাবাহিনী অ্যাসাইনমেন্টে ছিল। 2021 সালের জানুয়ারিতে সেনাবাহিনীতে যোগদানের পর থেকে তিনি পর্যায়ক্রমে দক্ষিণ কোরিয়ায় অবস্থান করছিলেন।

তাঁর সীমান্ত অতিক্রম এমন এক সময়ে ঘটেছিল যখন দুই কোরিয়ার মধ্যে সম্পর্ক সর্বকালের সর্বনিম্ন পর্যায়ে ছিল, কূটনীতি স্থবির হয়ে পড়েছিল এবং উত্তর কোরিয়ার নেতা কিম জং উন পারমাণবিক ওয়ারহেড সহ অস্ত্রের বিকাশ বাড়ানোর আহ্বান জানিয়েছিলেন।
কোরিয়ান যুদ্ধের পর প্রায় ছয়জন মার্কিন সৈন্য উত্তর কোরিয়ায় চলে যায় এবং প্রচারের উদ্দেশ্যে তাদের ব্যবহার করা হয়।
 

news