হিজবুল্লাহ’র বিরুদ্ধে যুদ্ধের পরিণতি ইসরায়েলকে ভোগ করতে হবে : হাসান নাসরুল্লাহ 

লেবাননের প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহ’র প্রধান হাসান নাসরুল্লাহ বুধবার (১৯ জুন) দেয়া এক ভাষণে বলেন, ইসরায়েল যদি পুরোদমে হিজবুল্লাহ’র বিরুদ্ধে যুদ্ধ শুরু করে তাহলে তেল আবিবের কোনো অংশ হামলা থেকে বাদ যাবে না। একই সঙ্গে তিনি সাইপ্রাসকেও হুমকি দেন। সাইপ্রাস যদি ইসরায়েলের জন্য আকাশ ব্যবহারের সুযোগ দেয়, তাহলে তাকেও পরিণত ভোগ করতে হবে বলে জানান। 

টেলিভিশনে দেয়া ভাষণে নাসরুল্লাহ বলেন, ‘শত্রুদের (ইসরায়েল) জানা উচিত, তারা যদি আমাদের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ শুরু করে তাহলে রকেট হামলা থেকে তাদের কোনো অংশ বাদ যাবে না।
তিনি বলেন, ‘ইসরায়েল ভয়ে আছে। কারণ আমাদের প্রতিরোধ যোদ্ধারা উত্তর ইসরায়েলের গ্যালিলিতে প্রবেশ করতে পারে। যদি আমাদের ওপর যুদ্ধ চাপিয়ে দেয়া হয়, তাহলে আমরা এ কাজে দ্বিধা করবো না।

এদিকে , ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী কাটজ মঙ্গলবার সামাজিক মাধ্যেমে বলেন , ‘আমরা হিজবুল্লাহ এবং লেবাননের বিরুদ্ধে নিয়ম পরিবর্তনের সিদ্ধান্তের খুব কাছাকাছি। হিজবুল্লাহ ধ্বংস হবে এবং লেবানন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হবে’।

গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালানোর পর হামাসের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ইসরায়েল সীমান্তে হামলা চালিয়ে যাচ্ছে হিজবুল্লাহ। 

লেবাননে হামলা চালাতে ইসলায়েল সাইপ্রাসের আকাশ ব্যবহার করতে পারে। এজন্য ইউরোপীয় ইউনিয়নের এই সদস্য রাষ্ট্রকে আগে থেকেই সতর্ক করে দিয়েছেন হিজবুল্লাহর প্রধান। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news