বিতর্ক শেষে মঞ্চ থেকে বাইডেনকে হাত ধরে নামালেন জিল, মেলেনিয়া ছিলেন অনুপস্থিত

মার্কিন ফার্স্টলেডি জিল বাইডেন তার স্বামী প্রেসিডেন্ট জো বাইডেনের হতাশাজনক বিতর্কের পরে জোকে মঞ্চের বাইরে নিয়ে গেলেন... এটি হচ্ছে ব্রিটিশ ট্যাবলয়েড ডেইলি মেইলের শিরোনাম। 

তবে সাবেক মার্কিন ফার্স্টলেডি মেলানিয়া তার স্বামী ট্রাম্পের সাথে বিতর্কে উপস্থিত না হয়ে কয়েক দশকের নজির ভেঙে দিয়েছেন। প্রাক্তন ফার্স্ট লেডি শোডাউনে যোগ দেবেন কিনা জানতে চাইলে ট্রাম্প প্রচারাভিযান নীরব ছিল।

ট্রাম্প ফোর্স ওয়ানে একা আটলান্টায় আসেন। মেলানিয়া ট্রাম্প ২০১৬ এবং ২০২০ নির্বাচনী বিতর্কে অংশ নিয়েছিলেন। মার্কিন ইতিহাসবিদ ডঃ লিন্ডসে চেরভিনস্কি বলেন, পরিবাররা ১৯৭৬ সালে নিয়মিত বিতর্কে অংশ নিতে শুরু করে এবং একজন প্রার্থীর স্ত্রীর পক্ষে সেই ঐতিহ্য ভঙ্গ করা খুবই মর্মান্তিক। 

এদিকে ডোনাল্ড ট্রাম্প বিতর্কে জো বাইডেনকে দুর্দান্তভাবে পরাজিত করার পর বাইডেন একাই মঞ্চ ছাড়ছিলেন। এসময় মার্কিন ফার্স্টলেডি জিল বাইডেন তার স্বামীকে সান্তনা দিয়ে আলিঙ্গন এবং চুম্বন করেন। এরপর জিল বাইডেনের হাত ধরে মঞ্চ থেকে নেমে যান।  

এর আগে প্রেসিডেন্ট বাইডেনকে মঞ্চে মডারেটর ডানা ব্যাশ এবং জেক ট্যাপারের সাথে কথা বলার জন্য সিঁড়ি বেয়ে নামতে লড়াই করতে দেখা গেছে।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news