ট্রাম্পের ওপর হামলাকে অসুস্থ মানসিকতা বললেন বাইডেন

রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ওপর গুলির ঘটনার পর এ ধরনের রাজনৈতিক সহিংসতার নিন্দা জানিয়ে এগুলো বন্ধ করতে বলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বাইডেন বলেন, ‘যুক্তরাষ্ট্রে এ ধরনের সহিংসতার কোনো স্থান নেই। এটা অসুস্থ মানসিকতা। সবার উচিত এ ঘটনার নিন্দা জানানো।’

টেলিভিশনে প্রচারিত ওই বক্তব্যে বাইডেন তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী ট্রাম্পের সুস্থতাও কামনা করেছেন। গত শনিবার যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় নির্বাচনী প্রচার চালাতে গিয়েছিলেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প।সন্ধ্যা সোয়া ছয়টার দিকে ট্রাম্প যখন সবে সমর্থকদের সামনে বক্তৃতা দেওয়া শুরু করেছেন, তখনই পাশের একটি ভবনের ছাদ থেকে তাকে লক্ষ্য করে একাধিকবার গুলি ছোড়া হয়। একটি গুলি ট্রাম্পের ডান কানে বিদ্ধ হয়। আহত হলেও তার অবস্থা গুরুতর নয় বলে জানা গেছে।

পরে নিজের সামাজিক মাধ্যম ট্রুথ সোশ্যালে দেওয়া এক পোস্টে ট্রাম্প জানান, গুলিতে তার ডান কানের ওপরের অংশে ছিদ্র হয়ে গেছে। গুলি ছোড়ার ঘটনার পরপরই সন্দেহভাজন হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন। ট্রাম্পের একজন সমর্থকও ঘটনার সময় নিহত হয়েছেন বলে জানিয়েছেন জেলা অ্যাটর্নি রিচার্ড গোলডিঞ্জার।

news